• শিরোনাম


    লাখো মানুষের অশ্রুসিক্ত নয়নে মাওঃ জয়নাল আবেদীন বাকাইলীর রাজকীয় বিদায়

    মুফতী রহমতুল্লাহ কাসেমী, স্টাফ রিপোর্টার (ব্রাহ্মণবাড়িয়া) | ২৪ ডিসেম্বর ২০২১ | ২:৩৯ অপরাহ্ণ

    লাখো মানুষের অশ্রুসিক্ত নয়নে  মাওঃ জয়নাল আবেদীন বাকাইলীর রাজকীয় বিদায়

    আজ ২৪/১২/২১ইং রোজঃ শুক্রবার বাদ জুমা ঐতিহাসিক সুহিল পুর তাফসির মাঠে লাখো মুসল্লির উপস্থিতিতে ব্রাহ্মণবাড়িয়া শীর্ষ আলেম মাওঃ জয়নাল আবেদীন বাকাইলীর জানাযা অনুষ্ঠিত হয়।

    গতকাল জমিয়তের কেন্দ্রীয় কাউন্সিলে অংশগ্রহণ করে রাত এগারোটায় বাসায় আসেন, এর পর রাত ৩টায় তার নিজ বাস ভবনে বুকে ব্যাথা অনুভব করেন এবং নিজ বাসায় তিনি ইন্তিকাল করেন। ইন্নালিহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।



    তিনি নিজ প্রতিষ্ঠিত মাদ্রাসা উলুমে শরইয়্যাহ সুহিলপুরেই জীবনের অন্তিম সময় পর্যন্ত খেদমতে নিয়োজিত ছিলেন। মুফতী ফজলুল হক আমিনী রহঃ এর সাথে দীর্ঘ দিন রাজনীতি করেছেন। আমিনী রহঃ এর ইন্তিকালের পর আকাবীরদের রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের রাজনীতিতে সক্রিয় হউন। মৃত্যু অবধি তিনি সেই দলের জেলা শাখার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন । জীবদ্দশায় তিনি ইমানী আন্দোলন সংগ্রামে ব্রাহ্মণবাড়িয়ার শীর্ষ উলামায়ে কেরামের নির্দেশে উত্তরাঞ্চলে সব সময় গতিশীল ও শক্তিশালী নেতৃত্ব দিয়েছেন ।

    তার জানাজা নামাজ আজ জুমার নামাজের পরে সুহিলপুর তাফসীর মাঠে অনুষ্ঠিত হয়েছে।
    জানাযায় উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের সংগ্রামী মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান দাঃবাঃ, জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া ব্রাহ্মণবাড়িয়ার প্রিন্সিপাল মুফতী মুবারকুল্লাহ দাঃবাঃ, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওঃ মুন্জুরুল ইসলাম আফেন্দী, নায়েবে আমির মাওলানা আঃ রউফ ইউসুফী, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী সহ জাতীয় ও স্থানীয় শীর্ষ উলামায়ে কেরাম এবং গন্যমান্য ব্যক্তিবর্গ।

    জানাজা পূর্ব মুহুর্তে শীর্ষ উলামায়ে কেরাম বলেন, ওনি কেমন জনপ্রিয় ও মাকবুল ব্যাক্তি ছিলেন সেটা তার জানাযায় প্রমান করে এক দিকে লাখো মুসল্লির ঢল অন্য দিকে আল্লাহ পাক রাব্বুল আলামীনে পছন্দের দিন শুক্রবারে মৃত্যু ওনি উত্তর অঞ্চলের রাহবার ও অভিভাবক ছিলেন আল্লাহ পাক রাব্বুল আলামীন ওনার ভুল গুলো কে ক্ষমা করে ইসলামের খেদমত গুলো কে কবুল করে জান্নাত দান করুন।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম