• শিরোনাম


    রিটার্ন পারমিট ছাড়াই কাতারে ফিরতে পারবেন প্রবাসীরা

    আবুল কালাম ফয়সাল, কাতার থেকে | ০৯ জুলাই ২০২১ | ১১:২০ অপরাহ্ণ

    রিটার্ন পারমিট ছাড়াই কাতারে ফিরতে পারবেন প্রবাসীরা

    প্রবাসীদের কাতার প্রবেশে শর্ত শিথিল করা হয়েছে। এখন রিটার্ন পারমিট ছাড়াই কাতারে ফিরতে পারবেন প্রবাসী কর্মীরা। আগামী ১২ জুলাই থেকে এ নিয়ম কার্যকর করা হবে।

    কাতারে হামাদ বিমানবন্দরের ইমিগ্রেশন বিভাগের কর্মকর্তা ক্যাপ্টেন আব্দুল্লাহ আলজিসমি এ তথ্য জানিয়েছেন।



    ক্যাপ্টেন আব্দুল্লাহ বলেন, কাতারে প্রবেশের জন্য সবকিছু ঠিক থাকলে, অর্থাৎ যদি আইডির মেয়াদ থাকে এবং কাতারের বাইরে ৬ মাস অতিক্রম না হয়ে থাকে, তবে করোনা পরিস্থিতির আগে যেভাবে বিদেশি কর্মীরা কাতারে আসা-যাওয়া করতেন, এখনো সেভাবেই আসা-যাওয়া করতে পারবেন।

    কাতারের নতুন এ সিদ্ধান্তের ফলে এখনো যারা বাংলাদেশে আটকে আছেন, তারা কাতারে ফেরার সুযোগ পাবেন। তবে কাতারের বাইরে যাদের ৬ মাসের বেশি সময় পার হয়েছে বা যাদের আইডির মেয়াদ শেষ। তারা আগে যেভাবে আবেদন করে ফি ও জরিমানা পরিশোধ করে কাতারে আসতে পারতেন, সেভাবেই আসতে পারবেন।

    কাতার সরকারি ওয়েবসাইট হুকুমির মাধ্যমে ফি পরিশোধ করা যাবে।

    জানা গেছে, করোনাভাইরাসের দুই ডোজ টিকা গ্রহণ বা করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হওয়া ব্যক্তিরা কাতারে পৌঁছালে কোনো ধরনের হোটেল কোয়ারেন্টাইনে থাকতে হবে না। টিকাবিহীন যারা কাতারে আসবেন, তারা নিজেদের দেশ অনুসারে ৭-১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

    সেক্ষেত্রে সবুজ তালিকাভুক্ত হলে পাঁচদিনের হোম কোয়ারেন্টাইন এবং হলুদ তালিকাভুক্ত হলে সাতদিনের হোটেল কোয়ারেন্টাইন এবং লাল তালিকাভুক্ত হলে দশদিনের হোটেল কোয়ারেন্টাইনে থাকতে হবে। যেসব বাংলাদেশি এখনো টিকা পাননি, তারা কাতারে ফিরে আসার পর দশ দিনের জন্য হোটেল কোয়ারেন্টাইনে থাকতে হবে।

    এদিকে রিটার্ন পারমিট ছাড়াই প্রবাসীদের কাতারে ফেরার সুযোগের খবরে উচ্ছ্বসিত বিদেশিসহ প্রবাসী বাংলাদেশিরা

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম