• শিরোনাম


    রমজানে ওমরাহ ও তাওয়াফে ভ্যাক্সিন গ্রহন বাদ্ধতা মৌলক

    সৌদি আরব প্রতিনিধিঃ | ০৬ এপ্রিল ২০২১ | ১:০৯ পূর্বাহ্ণ

    রমজানে ওমরাহ ও তাওয়াফে ভ্যাক্সিন গ্রহন বাদ্ধতা মৌলক

    পবিত্র রমজান উপলক্ষে বিশেষ নির্দেশিকা ঘোষণা করেছেন সৌদি আরবের হজ্জ ও ওমরাহ মন্ত্রণালয় এমনটাই জানিয়েছেন গত (৫ই এপ্রিল) সোমবার সৌদি আরবের পবিত্র দুই মসজিদের রক্ষণাবেক্ষণ জেনারেল অথরিটি।

    সোমবার এক প্রসবিজ্ঞপ্তিতে জানানো হয় কেবল মাত্র তারাই রমজান মাসে মসজিদ আল-হারামে নামাজ আদায়, ওমরাহ বা তাওয়াফ ও মসজিদের নববী জিয়ারতের সুযোগ পাবে যারা বর্তমানে করোনা ভ্যাক্সিন গ্রহন করেছেন। সেই সাথে যারা ১ম ডোজ করোনা টিকা নিয়েছেন এমন ব্যক্তি টিকা নেওয়ার ১৪ দিন পর ওমরাহ ও মসজিদে নববী জিয়ারতের জন্য এপ্লিকেশন করতে পারবেন। আর যারা আগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং পরবর্তীতে ভালো হয়েছেন(টিকা নিয়েছেন), তারা সুস্থ হওয়ার ৬০ দিন পর “তাওয়াক্কালনা” অ্যাপসের মাধ্যমে ওমরাহ ও মসজিদে নববী জিয়ারতের আবেদন করতে পারবেন।
    সূত্র আরব নিউজ



    হারামাইন কর্তৃপক্ষের বরাত দিয়ে সৌদি প্রেস এজেন্সিদ জানায় পবিত্র রমজান ও ঈদুল ফিতরের জন্য বর্তমানে হারামাইন আল-শরিফাইন ইতিমধ্যে তাদের সকল প্রস্তুতি সম্পূর্ণ করেতে যাচ্ছে। এর আগে গত রবিবার দুই মসজিদের রক্ষণাবেক্ষণে নিয়োজিত কর্মীদের ভাক্সিন ও পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয় জানিয়ে ছিলেন। সেই সাথে রমজানের আগমন উপলক্ষে ১৪ জন কারিগর পবিত্র কাবাঘরের গিলাফ রক্ষণাবেক্ষণের কাজ শুরু করেছিলেন। পাঁচ দিনব্যাপী চলবে এই কর্মযজ্ঞ।

    বর্তমানে সৌদি আরবে করোনা পরিস্থিতি কিছুটা সাভাবিক রয়েছে। তবে কঠোর স্বাস্থ্য বিধি মেনে চলার উপর দিক নির্দেশনা দেওয়া আছে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে। সৌদি আরবের মহামান্য বাদশা দেশটিতে অবস্থানরত সকল নাগরিকদের জন্য করোনা ভ্যাক্সিন ফ্রী-তে পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। দেশটিতে গতকাল সর্বশেষ আক্রান্তের সংখ্যা ছিলো ৬৯৫ জন, সুস্থ হয়েছেন ৪৮৯ এবং মৃত্যু বরণ করেছেন ৭।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম