• শিরোনাম


    যে সমস্ত নৌকার মাঝিরা নৌকার পাল ছুড়ে ধানের চারা রোপণ করতে যাচ্ছে।

    | ২৭ নভেম্বর ২০১৮ | ১২:৪৫ অপরাহ্ণ

    যে সমস্ত নৌকার মাঝিরা নৌকার পাল ছুড়ে ধানের চারা রোপণ করতে যাচ্ছে।

    এক সময়ের ডাকসাইটে অনেক আওয়ামী লীগ নেতা এবার বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করতে যাচ্ছেন। তারা এক সময় কঠোর সমালোচনায় মুখর থাকতেন বিএনপির বিরুদ্ধে। গতকাল আনুষ্ঠানিকভাবে বেশ কয়েকজন নৌকার মাঝির হাতে তুলে দেওয়া হয়েছে বিএনপির দলীয় মনোনয়নপত্র। গণফোরামের ব্যানারে ধানের শীষ নিলেন অধ্যাপক আবু সাইয়িদ। তিনি ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত আওয়ামী লীগ সরকারের তথ্য প্রতিমন্ত্রী এবং দলের তথ্য বিষয়ক সম্পাদক ছিলেন। এ ছাড়াও মাহমুদুর রহমান মান্না, মোস্তফা মহসীন মন্টু, সুলতান মোহাম্মদ মনসুর আহমদসহ আরও কয়েকজন ধানের শীষ প্রতীক বরাদ্দ পাচ্ছেন। এই তালিকায় গতকাল যুক্ত হলেন গোলাম মাওলা রনি। তিনি পটুয়াখালী-৩ আসনে ধানের শীষ নিয়ে নির্বাচনে লড়বেন। অন্যদিকে আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এ এম এস কিবরিয়ার ছেলে অর্থনীতিবিদ রেজা

    কিবরিয়া সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে লড়বেন। গণফোরামের পক্ষে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে হবিগঞ্জ-১ আসনে প্রার্থী তিনি। ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। এক সময়ের মাঠ কাঁপানো ছাত্র নেতা নৌকার হাল ছেড়ে যোগ দিয়েছেন ঐক্যফ্রন্টে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে বগুড়া-২ আসনে ধানের শীষে মনোনয়ন পাচ্ছেন তিনি। সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এক সময়ের প্রতাপশালী এই ছাত্রনেতা দায়িত্ব পালন করেছেন ডাকসুর ভিপি হিসেবে। ধানের শীষ প্রতীকে মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচন করবেন তিনি। ১৯৮৬ সালে আওয়ামী লীগের টিকিটে এমপি নির্বাচিত হন মোস্তফা মহসীন মন্টু। এ ছাড়া পালন করেছেন যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব। পরে ড. কামাল হোসেনের সঙ্গে আওয়ামী লীগ ছেড়ে গণফোরাম গঠন করেন। ধানের শীষ প্রতীকে এবার ঢাকার যে কোনো একটি আসন থেকে নির্বাচনে অংশগ্রহণ করছেন তিনি।



    বিএনপিতে যোগ দিলেন রনি : বিএনপিতে যোগ দিলেন আওয়ামী লীগের সাবেক এমপি গোলাম মাওলা রনি। গতকাল সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই যোগদানের কথা জানান। তিনি বলেন, ‘আমাদের মাঝে এসেছেন দেশের একজন জনপ্রিয় রাজনৈতিক নেতা, কলামিস্ট ও তরুণ সমাজের প্রিয়মুখ গোলাম মাওলা রনি। আমাদের এই কঠিন সময়ে, দেশের এই ক্রান্তিলগ্নে তার এই যোগদান নিঃসন্দেহে আমাদের অনুপ্রাণিত করবে।’ এ সময় গোলাম মাওলা রনি বলেন, ‘আমি অত্যন্ত স্বজ্ঞানে সুস্থ শরীরে সুস্থ মনে চিন্তাভাবনা করে আমার দল আওয়ামী লীগ থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলে যোগদান করলাম। আমি সর্বোচ্চ শক্তি নিয়ে এই দলকে এবং এই দলের মাধ্যমে জাতীয়তাবাদী আদর্শের সেবা করব। তারই মাধ্যমে দেশের মানুষের সেবা করতে আমি এই দলে এসেছি।’ মির্জা ফখরুল বলেন, ‘কিছুক্ষণ আগে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে কথা হয়েছে। তিনি অত্যন্ত খুশি হয়েছেন এবং তিনি আপনাকে তার ব্যক্তিগত শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিএনপিতে যোগদানের জন্য।’ এ সময়ে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, ব্যারিস্টার আমিনুল হক, শামা ওবায়েদ, নাসির উদ্দিন অসীম প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম