• শিরোনাম


    যশোরে শতবর্ষী প্রাণঘাতী গাছ অপসারণের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন।

    মীর ফারুক, যশোর থেকে: | ০২ অক্টোবর ২০১৮ | ১:৫৪ পূর্বাহ্ণ

    যশোরে শতবর্ষী প্রাণঘাতী গাছ অপসারণের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন।

    CYMERA_20181001_224956

    গাছ ছাড়া সুন্দর পৃথিবী কল্পনা করা যায় না।এমনকি মানুষের জীবনধারন এর জন্যও গাছ অপরিহার্য। গাছ ছাড়া পৃথিবী ও মানুষের জীবন অর্থহীন। কিন্তু এই গাছ কখন কখন মানুষের জীবনে চরম শত্রু হয়ে দাঁড়ায়। যশোর বেনাপোল মহাসড়ক এর দুই ধারে শত শত বছর দাঁড়িয়ে থাকা,গাছ গুলো এই অঞ্চলের মানুষের চরম শত্রু হয়ে দাঁড়িয়ে। শতবর্ষী গাছ শুলোর ডাল পালা শুকিয়ে জরাজীর্ণ ও প্রাণঘাতী রুপ নিয়েছে।মাঝে মাঝে হঠাৎ গাছের ডাল বা গাছ ভেঙ্গে মানুষের জীবন প্রদ্বীপ নিভে যাচ্ছে।



    যশোর বেনাপোল মহাসড়ক শতবর্ষী জরাজীর্ণ গাছ দ্রুত অসারণের দাবী নাভারন অঞ্চল মানুষ মানব বন্ধন করেছে। সোমবার(১ই অক্টোম্বর) সকালে নাভারন ১১ টার সময় নাভারন জামে মসজিদ এর সামনে এই মানব বন্ধন অনুষ্ঠিত হয়।মানব বন্ধনে বিভিন্ন শ্রেণী পেশার ও রাজৈনতিক নেতৃত্ববৃন্দ উপস্তিত ছিলেন।মানব বন্ধনের বক্ত্যরা অতিদ্রুত শতবর্ষী প্রাণঘাতী গাছ অসারণের জন্য সরকারের কাছে জোর দাবী জানান।

    গত রবিবার সন্ধ্যার সময় নাভারন বাজার জামে মসজিদ এর সামনে শতবর্ষী একটি গাছের ডাল হঠাৎ ভেঙ্গে পড়ে পথচারীদের উপর।এতে নুর হোসেন নামে এক পথচারী ঘটনাস্থলে একজন মারা য়ায়,অপর এক পথচারী গুরুতর আহত হয়েছে হাসপাতালে চিকিংসা নেন। এবং গাছের ডালের আঘাতে পাশে থাকা একটি বিদ্যুতে খুঁটি ও পাশের একটির বাড়ির সাদের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়।এই ঘটনায় পর মানুষ গাছের বিরুদ্ধে অবস্থান নিয়ে মানব বন্ধন করে।

    ঘটনা সংঘটিত হওয়া পরেদিন(সোমবার) সকালে ঘটনাস্থল পরিদর্শন আসে,যশোর জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, ঘটনাস্থল পরিদর্শন করে তিনি বলেন,আমি আপনাদের দাবী কথা উচ্চ মহলে জানাবো এবং সড়কের জরাজীর্ণ প্রাণঘাতী গাছ গুলো যাতে সরকার অপসারণ করে তার জন্য সুপারিশ করবো।
    এই সময় তার সাথে ছিলেন,যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল,সদস্য অহিদুজ্জামান অহিদ,ঝিকরগাছা থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মুসা মাহমুদ, সহ সভাপতি শরিফ উদ্দিন বাদশা চৌধুরী,শার্শা থানা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সম্পাদক সালেহ আহম্মেদ মিন্টু,শার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন, শার্শা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মুরাদ হোসেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম