• শিরোনাম


    যশোরের চৌগাছা উপজেলায় গরীব কৃষকের ৫০৪টি পেয়ারা গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

    | ২৪ অক্টোবর ২০১৮ | ৪:৩৪ পূর্বাহ্ণ

    যশোরের চৌগাছা উপজেলায় গরীব কৃষকের ৫০৪টি পেয়ারা গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

    পূর্বশত্রুতার জেরে এক কৃষকের ৪২ শতক জমিতে লাগানো ৫০৪টি পেয়ারা গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। গত রোববার দিবাগত রাতে যশোরের চৌগাছা উপজেলার মান্দারবাড়িয়া গ্রামের মাঠে এ ঘটনা ঘটেছে। ঘটনার স্বীকার কৃষক আনোয়ার হোসেন উপজেলার মান্দারবাড়িয়া গ্রামের ফজলুর রহমানের ছেলে। অশ্রুসজল চোখে তিনি জানান, আমি দীর্ঘদিন প্রবাসে ছিলাম। সেখান থেকে এসে গ্রামের মাঠের ৪২ শতকের ওই জমিটি ক্রয় করে বাণিজ্যিক ভিত্তিতে পেয়ারা চাষের উদ্দেশে ৫০৪টি গাছ লাগাই। গাছগুলোতে পেয়ারাও ধরেছে। কয়েক দিনের মধ্যেই সেগুলো বাজারজাত করা যেত। অথচ আমার পেয়ারা গাছগুলোর সঙ্গে এমন শত্রুতা করা হলো। তিনি বলেন আমার কারও সঙ্গে ব্যক্তিগত শত্রুতা নেই। তবে পরিবারের শত্রুতা থাকলেও থাকতে পারে। তাই বলে এভাবে গাছগুলো কেটে দেবে ?

    সোমবার সকালে সরেজমিনে মাঠে গিয়ে দেখা যায়, কৃষক আনোয়ারের রোপণকৃত ৫০৪টি পেয়ারা গাছের মধ্যে হাতেগোনা কয়েকটি গাছ (যেগুলোতে পেয়ার ধরেনি/রোগাক্রান্ত) অবশিষ্ট রয়েছে।



    আনোয়ার হোসেন বলেন, এ বিষয়ে থানায় অভিযোগ করব। ঘটনাস্থল মহেশপুর থানার মধ্যে হওয়ায় সেখানেই অভিযোগ করবেন বলে জানান তিনি।

    মান্দারবাড়িয়া ইউপির ওয়ার্ড মেম্বার স্বপন হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন বিষয়টি খুবই দুঃখজনক। আমি সংবাদ পেয়ে সকালেই ওই ক্ষেতে গিয়েছি। একটি গাছ মানুষ করা আর একটি সন্তান মানুষ করা একই কথা। কারো সঙ্গে ব্যক্তিগত শত্রুতা থাকতেই পারে। সে কারণে এভাবে গাছগুলো কেটে সাবাড় করতে হবে এটি কোনভাবেই সমর্থনযোগ্য হতে পারে না।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম