• শিরোনাম


    মুসলিমরা পাশে না থাকলে ফিলিস্তিন টিকবে না : এরদোগান

    | ২৯ নভেম্বর ২০১৮ | ১২:৩৮ অপরাহ্ণ

    মুসলিমরা পাশে না থাকলে ফিলিস্তিন টিকবে না : এরদোগান

    তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন মুসলিমরা পাশে না দাড়ালে ফিলিস্তিনিকে টিকিয়ে রাখা সম্ভব হবে না। বুধবার ইস্তাম্বুলে ওআইসির অর্থনৈতিক ও বাণিজ্যি বিষয়ক সংস্থার এক সম্মেলনে তিনি একথা বলেন। তিনি বলেন, যতদিন পর্যন্ত বিশ্বের মুসলিমরা ন্যায় বিচার ও স্বাধীনতার পক্ষে থাকবে, ফিলিস্তিনি ততদিন টিকে থাকবে।

    এরদোগান বলেন, তুরস্ক সব সময়ই তার নাগরিকদের জেরুসালেম ভ্রমণে উৎসাহিত করে, যাতে দখলদাররা পবিত্র শহরটির আলো নিভিয়ে দিতে না পারে। তুর্কি প্রেসিডেন্ট আরো বলেন, ফিলিস্তিনি ও মুসলিম বিশ্বের কয়েকটি গৃহযুদ্ধের বিষয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের ভুমিকা মুসলিমদের হতাশ করেছে, যদিও তাদের কাছ থেকে সমাধান চেয়েছিলো তারা।



    তিনি বলেন, সিরিয়া থেকে ইরাক, ইয়েমেনে, ফিলিস্তিন- সব সঙ্কটেই মুসলিমদের রক্ত ঝড়ছে। আমাদের সেই সব লোকদের ফাঁদে পড়া ঠিক হবে না, যারা এক ফোটা রক্তের চেয়ে এক ফোঁট তেলকে মূল্যবান মনে করে।

    ইয়েমের সঙ্কটের প্রসঙ্গ টেনে এরদোগান বলেন, ‘ইয়েমেনে লাখ লাখ লোক যদি দুর্ভিক্ষে আক্রান্ত হয়, মুসলিমরা তার জন্য দায়ী, অন্যরা নয়। বক্তৃতায় এরপর জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদের সংস্কার নিয়ে দাবি তোলেন তুর্কি প্রেসিডেন্ট। তিনি বলেন এই পরিবর্তনকে ‘অবশ্যই’ করতে হবে

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম