• শিরোনাম


    মুন্সিবাজারে বখাটে কর্তৃক এক ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি

    সৈয়দ আমিনুল ইসলাম জুবায়ের, সিলেট জেলা প্রতিনিধি। | ১২ ফেব্রুয়ারি ২০২০ | ৯:২১ পূর্বাহ্ণ

    মুন্সিবাজারে বখাটে কর্তৃক এক ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি

    মৌলভীবাজারের রাজনগর উপজেলার মুন্সিবাজার ইউনিয়নে এক ব্যাবসায়ীর কাছে এলাকার বখাটে কতৃক মোটা অংকের চাঁদা দাবির অভিযোগ উঠেছে।

    এ বিষয়ে ব্যাবসায়ী মো. সুলেমান মিয়া নিরুপায় হয়ে চার জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। আসামীরা হলেন- মুন্সীবাজারের মিয়াকান্দি এলাকার মৃত আব্দুল করিমের পুত্র মো. মিরাজ মিয়া (২২), মো.সিরাজ মিয়া (৩৫), বাসিক মিয়া (৪২), শফিক মিয়া(৪৫)।



    বাদী মো. সুলেমান মিয়া মুন্সীবাজারের সেবা ফার্মেসীর মালিক। তিনি মিয়ারকান্দি ৩ নং মুন্সীবাজার ইউনিয়নের মো. ইসরাইল মিয়ার পুত্র।

    মামলার সংক্ষিপ্ত বিবরণে জানাযায়, দীর্ঘদিন ধরে আসামীরা মো. সুলেমান মিয়ার ক্ষতি করার পায়তারা করে আসছে। তাকে তারা বিভিন্ন হয়রানি করছে।
    গত ৩ জানুয়ারী শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে মুন্সীবাজারস্থ নারায়ন বাবুর বাড়ী ও লোকনাথ মন্দিরে প্রবেশের রাস্তার উপরে মহিতোষের চা স্টলের সম্মুখে উৎ পেতে থাকা আসামীরা ধারালো ছুরি দেখিয়ে হামলা চালিয়ে মারধর করে পাঁচ লক্ষাধিক টাকা চাঁদা দাবি করে। তখন আসামীরা বলে ব্যবসা করতে গেলে বা এলাকায় থাকতে গেলে তাদেরকে চাদা দিতে হবে অন্যথায় প্রাণে হত্যা করে লাশ গুম করার হুমকি দেয়।

    এমনকি ব্যবসা প্রতিষ্ঠান ধ্বংস করে দিবে। তখন বাদী মো. সুলেমান মিয়া চিৎকার করলে তাকে রক্ষা করতে আসা রেজওয়ানুল হক রায়হান, আব্দুস সালাম খান, ফখরুল ইসলাম, সেলিম আহমদ ও আমিনুল ইসলাম সহ এলাকার মানুষ এগিয়ে আসেন। পরে আসামীরা পালিয়ে যায় এবং সাথে বলে যায় যেনে তাড়াতাড়ি চাঁদা পরিশোধ করতে হবে। অন্যথায় ব্যবসা প্রতিষ্ঠান তালা ঝুলাইয়া দেয়া হবে।

    এবিষয়ে অভিযুক্ত মিরাজ অভিযোগ অস্বীকার করে বলেন, আমি ব্যস্ত আছি। বিষয়টি নিয়ে পরে আপনার সাথে কথা বলবো।

    মুন্সিবাজার বণিক সমিতির সভাপতি মোঃ সাতির মিয়া মারধরের ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, উভয় পক্ষ সম্মত না হওয়ায় স্থানীয়ভাবে বিষয়টি সমাধান করা সম্ভব হয়নি।

    এবিষয়ে রাজনগর থানার অফিসার ইনচার্জ আবুল হাশেম বলেন, অভিযোগের সত্যতা যাছাইয়ের জন্য তদন্ত চলছে। তবে এ পর্যন্ত যতটুকু জেনেছি আসামীরা বাদীকে মারতে গিয়ে ছিল। যার কারনে তিনি এ মামলা দায়ের করেছেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম