• শিরোনাম


    মা-বাবার মুখের হাসিই আপনার জীবনের একমাত্র চমক: ইকবাল বাহার জাহিদ

    | ১০ আগস্ট ২০১৯ | ৪:৩৪ পূর্বাহ্ণ

    মা-বাবার মুখের হাসিই আপনার জীবনের একমাত্র চমক: ইকবাল বাহার জাহিদ

    ভাগ্য, চমক, Miracle এগুলু আমরা সবাই পেতে চাই – সবার জীবনে।

    কোন কিছু না পেলে বা না পারলে আমরা ভাগ্যকে দোষ দেই – আপনি কিন্তু নিজেকে প্রশ্ন করেন না, কেন পারলেন না? কি কি কারণ ছিল তারও কোন বিশ্লেষণ নেই, দোষ শুধু ভাগ্যের।



    আবার যখন কোন কিছু পেয়ে যান, বলেন it’s miracle in my life – নিজের যোগ্যতার উপরও ভরসা নেই। স্মার্ট ওয়ার্ক আপনাকে একটা জায়গায় নিয়ে যাবে কিন্তু কোন কোন চমক বদলে দেবে আপনার জীবন।

    আপনার কষ্ট দেখে আপনার মা-বাবা কতবার কেঁদেছেন, মনে আছে? মনে আছে আপনার ছোট্ট একটা খুশির খবর শুনে খুশিতে তারা কত ফোটা চোখের জল টপ টপ করে ফেলে দিয়েছেন?

    গ্রামের বাড়ি থেকে বেড়ানো শেষে বা যখন পড়াশুনা বা কাজের জন্য আবার চলে আসছেন, পিছন ফিরে তাকিয়ে দেখলেন বারবার হাত দিয়ে সেই বাব-মা অনবরত চোখ মুছছেন। এই চোখের পানির প্রতিটি ফোঁটায় লুকিয়ে আছে আপনার জন্য আজস্র দোয়া ও ভালোবাসা।

    মা ফোন করলে, অনেক সময় আমরা ব্যস্ত আছি পরে ফোন করো… কিসের এতো ব্যস্ততা, কার জন্য এই ব্যস্ততা ! আরে আপনি তো জানেনই না, মা আপনাকে ফোন করে কয়েক সেকেন্ডের জন্য থামিয়ে দিয়েছে, যার কারণে সেকেন্ডের ব্যাবধানে রাস্তায় আপনি বড় কোন এক্সিডেন্ট থেকে বেঁচে গেলেন, উপর থেকে ইটটা অল্পের জন্য আপনার মাথার উপর পরে নাই!

    আপনার জীবনে যদি কোন ভাগ্য, চমক, মিরাকেল ঘটে থাকে, তা ঘটেছে শুধুমাত্র মা-বাবার দোয়ার কারণে।

    সেই বাবা-মার জন্য আমরা কি বা করতে পারছি বা পেরেছি? এই প্রশ্ন নিজেকে করা দরকার। তারা চায় ভালোবাসা। কেউ কেউ চাইলেও পারছেন না কারণ চলে যে গেছেন অকালে বহু দূর না ফেরার দেশে। যাদের বাবা-মা এখনো জীবিত তারাই প্রকৃত ভাগ্যবান।

    মা-বাবার মুখের হাসিই আপনার জীবনের একমাত্র চমক।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম