• শিরোনাম


    মাহমুদুর রহমানের মত দালালরা হলো গভীর জলের তেলাপিয়া। আওয়ার কণ্ঠ

    | ০৭ অক্টোবর ২০১৮ | ৬:০৭ পূর্বাহ্ণ

    মাহমুদুর রহমানের মত দালালরা হলো গভীর জলের তেলাপিয়া। আওয়ার কণ্ঠ

    কয়েকদিন আগেও যখন মাহমুদুর রহমান কুষ্টিয়ায় আঘাতপ্রাপ্ত হন তখন সবচে’ বেশি প্রতিবাদ করেছিল কওমির সন্তানেরা। এমনকি তার সেই রক্তাক্ত ছবি নিজেদের প্রোফাইলে টাঙ্গিয়ে রেখেছিল। আমার বিশ্বাস এখনও খুজলে রক্তাক্ত সেই ছবি অনেকের প্রোফাইলে পাওয়া যাবে। কোরআনি খতম করে দোয়ার কথা নাইবা বললাম। সেই মাহমুদুর রহমান সব ভুলে গিয়ে আঘাত করলেন গতকাল কওমির কলিজায়। দালালির যে লিমিট আছে সেটাও তিনি ক্রস করলেন।
    আবু তাহের মিসবাহ ‘র মত বিদগ্ধ আলেম যখন মাহমুদুর রহমানকে চিনতে পারেননি বাকিদের কথা আর বলবই বা কী? খালিদ বিন ওলিদ বলে মাহমুদুর রহমানকে অনেকে আখ্যায়িত করেছেন সেই মাহমুদুর রহমান গতকাল ‘গণজাগরণ মঞ্চ, আল্লামা আহমদ শফি এবং শেখ হাসিনা’ নিবন্ধে বললেন ; ‘শেখ হাসিনার মহব্বতে এবং ‘মোটা অংকের’ অনুদানে যিনি আদর্শচ্যুত হন প্রবীণ বয়সের কারনে তাকে কেবল করুণা করা চলে’। মাহমুদুর রহমান অনেক আগেই কওমি আলেমদের উদ্দেশ্য করে বলেছিলেন ‘বন্দি শিবিরে একজন’ শিরোনামের শেষের দিকে;
    ” আলেম সমাজের সংগঠন হেফাজতে ইসলাম সরকারের লাঠি এবং মূলার (Carrot and Stick) কৌশলের কাছে পরাজিত হয়ে বিভক্ত, বিপর্যস্ত এবং অনেকাংশে আদর্শ বিচ্যুত।” আর গতকালের লেখায় তো সরাসরি আল্লামা আহমদ শফীকেই উনি চিহ্নিত করলেন আদর্শ বিচ্যুত বলে। (তখন আলেমদের নিয়ে মাহমুদুর রহমানের কটুক্তির প্রতিবাদ কেউ না করলেও আমি করেছি)

    মাহমুদুর রহমান হলেন বিএনপি, জামাতের দালাল। সেই দালালি তিনি বিচক্ষণতায় করেন। এসব ধূর্ত টাইপের দালালি সাধারণের বোধগম্যের বাইরে।
    সত্যমিথ্যার সংমিশ্রণে মাহমুদুর রহমান যে লেখা পয়দা করলেন গতকাল, তাতে তার কলম সন্ত্রাসী ও দালালিটাই ফুটে উঠেছে।
    এই মাহমুদুর রহমানই হলো হেফাজতকে রাজনীতিকরণের হোতাদের একজন। শাপলার খুনের দায়ভার তার কাধেও বর্তায়। হেফাজতকে রাজনৈতিক অস্ত্র হিসেবে ব্যবহার করার রক্তচোষা এক লিজেন্ড হলেন উনি। ২০১৩ সালে হেফাজতের আন্দোলনের আগে তার ইসলাম প্রীতির কোন নজির আছে আমার জানা নেই।



    কওমির ভাইয়েরা বরাবরই বিশ্বাসী ও আবেগী। তবুও গতকালের মাহমুদুর রহমানের মুখোশ উন্মোচনে তাদের নতুন করে ভাবতে শিখাবে আমার বিশ্বাস।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম