• শিরোনাম


    মানবতাকর্মী কবি ও সংগঠক জাহাঙ্গীর ফিরোজ পেলেন স্বাধীন বাংলা সম্মাননা স্মারক

    গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী (ফেনী) | ৩০ মার্চ ২০২১ | ৩:৫২ অপরাহ্ণ

    মানবতাকর্মী কবি ও সংগঠক জাহাঙ্গীর ফিরোজ পেলেন স্বাধীন বাংলা সম্মাননা স্মারক

    মানবতার সেবায় বিশেষ অবদানের জন্য যুক্তরাজ্য ভিত্তিক মানবিক সংগঠন “পিপল’স এইড ইন্টারন্যাশনাল ইউকে” এর চেয়ারম্যান কবি ও সংগঠক জাহাঙ্গীর ফিরোজ কে স্বাধীন বাংলা সাহিত্য পরিষদের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

    মানবতাকর্মী কবি ও সংগঠক জাহাঙ্গীর ফিরোজ সোনাগাজীর কৃতি সন্তান (বাংলাদেশী বংশদ্ভূত একজন ব্রিটিশ নাগরিক) তার পৈতৃক বাড়ী সোনাগাজী উপজেলার সেনেরখিল গ্রামে। তিনি একজন প্রতিভাধর কবি সাহিত্যিক ও সংগঠক। তিনি সোনাগাজী উপজেলা সাহিত্য ফোরাম এর একজন সম্মানিত উপদেষ্টা। এছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী সংগঠনের সাথে তিনি সম্পৃক্ত রয়েছেন। পিপল’স এইড ইন্টারন্যাশনাল ইউকে নামক আন্তর্জাতিক সেবামূলক সংগঠনের তিনি প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। এই সংগঠনের মাধ্যমে তিনি বাংলাদেশের ঢাকা চট্টগ্রাম সিলেট ও ফেনীতে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ সহ বিভিন্ন সময়ে নানান মানবিক কার্যক্রম পরিচালনা করে থাকেন।



    দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এনামুর রহমান এমপি ও একুশে পদকপ্রাপ্ত কবি অসীম সাহা সহ গণমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সাম্প্রতিক সময়ে বাংলাদেশের রাজধানী ঢাকায় ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট হলে স্বাধীন বাংলা সাহিত্য পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকীর জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে যুক্তরাজ্য ভিত্তিক মানবিক সংগঠন পিপল’স এইড ইন্টারন্যাশনাল ইউকে এর পরিচালক সেলিনা আক্তারের হাতে প্রতিষ্ঠান ও প্রতিষ্ঠানের চেয়ারম্যান এর জন্য প্রদত্ত সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম