• শিরোনাম


    মাত্র ৫ দেশের হাতে অন্য সব জাতির ভাগ্য নির্ধারিত হতে পারে না: এরদোগান.

    | ২০ ডিসেম্বর ২০১৯ | ৪:৪৩ পূর্বাহ্ণ

    মাত্র ৫ দেশের হাতে অন্য সব জাতির ভাগ্য নির্ধারিত হতে পারে না: এরদোগান.

    বিশ্ব ব্যবস্থা ও জাতিসংঘ নিরাপত্তা পরিষদে পরিবর্তন আনার আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান। তিনি আজ (বৃহস্পতিবার) মালয়েশিয়ার ‘কুয়ালালামপুর সামিটে’ ভাষণ দেওয়ার সময় এ আহ্বান জানান।

    এরদোগান বলেন, জাতিসংঘ নিরাপত্তা পরিষদের পাঁচ স্থায়ী সদস্য মিলে ১৭০ কোটি মুসলমানসহ অন্য জাতিগুলোর ভাগ্য নির্ধারণ করবে তা হতে পারে না। এটা হতে দেব না। জাতিসংঘ নিরাপত্তা পরিষদকে নতুনকরে সাজাতে হবে।



    মুসলিম বিশ্ব অনেক সিদ্ধান্ত নেয়ার পরও সেগুলো বাস্তবায়ন করতে পারছে না বলে তিনি মন্তব্য করেন। এরদোগান বলেন, পাশ্চাত্য সন্ত্রাসবাদে সমর্থন দিচ্ছে। কিন্তু এরপরও আমরা সন্ত্রাসবাদের মোকাবেলা করে যাব ঠিক যেভাবে আমরা দায়েশ বা আইএসের বিরুদ্ধে লড়াই করেছি এবং পিকেকে ও পিওয়াইডি’র বিরুদ্ধে লড়াই চালিয়ে যাব।

    মুসলিম দেশগুলোর সমস্যা সমাধানের উপায় নিয়ে আলোচনার জন্য আজ থেকে কুয়ালালামপুরে আন্তর্জাতিক শীর্ষ সম্মেলন শুরু হয়েছে। এতে তুর্কি প্রেসিডেন্ট ছাড়াও ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মাদ ও কাতারের আমির শেইখ তামিম অংশ নিয়েছেন। এছাড়া এ সম্মেলনে বিশ্বের বিভিন্ন মুসলিম দেশের নানা পর্যায়ের প্রতিনিধিরা রয়েছেন।-

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম