• শিরোনাম


    মহেশখালীর পাহাড়ে দস্যুনেতা ধরতে গিয়ে বন্দুকের কারখানা পেল পুলিশ।

    | ২৪ সেপ্টেম্বর ২০১৮ | ৫:০৮ পূর্বাহ্ণ

    মহেশখালীর পাহাড়ে দস্যুনেতা ধরতে গিয়ে বন্দুকের কারখানা পেল পুলিশ।

    রোববার বিকেলে মহেশখালীর পাহাড়ি এলাকায় অপরাধীদের গ্রেফতারে অভিযান চালাতে গিয়ে বন্দুক তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। এ সময় পুলিশ ও সন্ত্রাসীদের মধ্যে আধা ঘণ্টা ধরে চলা গুলি বিনিময়ের ঘটনার পর পুলিশ ইসহাক নামের ৩২ বছর বয়সী এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছ। পরে গ্রেফতার হওয়া ওই ব্যক্তির দেওয়া তথ্যের সূত্র ধরে একটি বন্দুক তৈরির কারখানায় অভিযান চালানো হয়। -জানিয়েছেন মহেশখালী থানার অফিসার ইন-চার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ।
    রাত সাড়ে আট টায় থানা থেকে সরবরাহ করা প্রেস বিজ্ঞপ্তি ও থানা সূত্রে জানানো হয় -রোববার বিকেল ৪ টার কিছু সময় পর থানায় খবর আসে বড় মহেশখালীর পাহাড়ি এলাকার একটি পয়েন্টে -পুলিশের তালিকার গুরুত্বপূর্ণ অপরাধী সোনাদিয়ার দস্যু সরদার মোহাম্মদ ইসহাক ও তার অপরাধ দলের কিছু লোক অবস্থান নিয়েছে। গোয়েন্দা সূত্রের এমন খবরে -দ্রুত ওসি প্রদীপ কুমার দাশের নেতৃত্বে পাহাড়ের ওই এলাকায় অভিযানে নামেন পুলিশের আলাদা দু’টি ইউনিট। সাড়ে ৪ টার দিকে পাহাড়ের শুরঘোনা নামের এ এলাকায় পুলিশ অভিযান শুরু করলে সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতি দল লক্ষ্য করে ব্যপক হারে গুলি ছুড়ে স্থান ত্যাগের চেষ্টা চালায়। এ সময় পুলিশও ‘আত্মরক্ষার্থে’ জবাবমূলক গুলি চালায়। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় -৩০ মিনিট জুড়ে এ অবস্থার চলার পর এক পর্যায়ে ১ টি বন্দুকসহ পুলিশের হাতে গ্রেফতার হয় দস্যুনেতা ইসহাক। পরে অভিযানস্থলেই তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। এ সময় তার দেওয়ার তথ্যের সূত্রের ধরে ঘটনাস্থলের পাশে একটি বন্দুক তৈরির কারখানায় ফের অভিযান চালায় পুলিশ। ওখান থেকে উদ্ধার হয় ৯টি বন্দুক ও ১০টি গুলি। জব্দ করা হয় অস্ত্র বানানোর নানা জিনিসপত্র।
    গ্রেফতার হওয়া মোহাম্মদ ইসহাক সোনাদিয়ার পূর্বপাড়া এলাকার জনৈক অলী আহমদের সন্তান। সন্ধ্যা ছ’টার দিকে পুলিশ অভিযান সমাপ্ত করে থানায় ফেরেন । এ অভিযানে পুলিশের তরফে ৪৫ রাউন্ড গুলি ব্যবহার করা হয়েছে বলে পুলিশ জানান।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম