• শিরোনাম


    মহানবীর (সা:) বাণীর বরাতে ঐক্যের ডাক নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর

    | ২২ মার্চ ২০১৯ | ১২:৪২ অপরাহ্ণ

    মহানবীর (সা:) বাণীর বরাতে ঐক্যের ডাক নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর

    মহানবী হযরত মুহাম্মাদ মুস্তাফার (সল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) হাদীছ শরীফ উদ্ধৃত করে (শুক্রবারে) জাতীয় ঐক্যের আহ্বান জানিয়েছেন কিউই প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন।

    ক্রাইস্টচার্চে মসজিদে গত শুক্রবারের হামলায় ৫০ জন নিহত ও ৪০ জনের বেশি মুসল্লী আহত হন। তাদের প্রতি শ্রদ্ধা ও মুসলিমদের প্রতি সংহতি জানাতে আজ (শুক্রবার) দেশটিতে রাষ্ট্রীয়ভাবে শোক পালন করা হয়। দেশজুড়ে দু’ মিনিট নীরবতা পালন করা হয়। এছাড়া, আন-নূর মসজিদ থেকে দেশটির রেডিও ও টেলিভিশনে আজকের জুমার নামাজ সরাসরি সম্প্রচার করা হয় (সময়ের ব্যবধানে নিউজিল্যান্ড বাংলাদেশের চেয়ে ৭ ঘণ্টা এগিয়ে)।



    শোক পালনে ক্রাইস্টচার্চের আন-নূর মসজিদের সামনে হ্যাগলি পার্কে হাজার হাজার মানুষ জড়ো হয়। সেখানে দেশটির প্রধানমন্ত্রী বলেন: আমরা সবাই এক। নিউজিল্যান্ডের সবাই আপনাদের সঙ্গে ব্যথিত। মুহাম্মাদ (সল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) বলেছেন: পারষ্পরিক ভালোবাসা ও সহানুভূতি দিয়ে একটি শরীরের মতো থাকবে। যখন শরীরের কোনো অঙ্গে ব্যাথা হয় তখন পুরো শরীরের ব্যাথা হয়।

    এর আগেও জাসিন্ডা এক অধিবেশনে ভাষণ শুরু করেন আসসালামু আলাইকুম বলে। এছাড়া মুসল্লিদের হত্যাকারীর নাম কখনো মুখে উচ্চারণ করবেন না বলে অঙ্গীকার করেছেন দেশটির প্রধানমন্ত্রী।

    সূত্র: (কিউই টিভি চ্যানেল) নিউজহাব।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম