• শিরোনাম


    মধ্য চরছান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ক্লিনিকের জায়গা দখলের অভিযোগ

    ফেনী প্রতিনিধি : | ০৭ মে ২০২০ | ১০:৫৭ অপরাহ্ণ

    মধ্য চরছান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ক্লিনিকের জায়গা দখলের অভিযোগ

    ফেনীর সোনাগাজী উপজেলার মধ্য চরছান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কমিউনিটি ক্লিনিকের জায়গা দখলের অভিযোগ উঠেছে ভুমিদস্যু শরীয়ত উল্লাহ আরিফের বিরুদ্ধে।

    জানা যায়, প্রায় ৫০ বছর আগে প্রতিষ্ঠিত মধ্য চরছান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ২০ বছর আগে কমিউনিটি ক্লিনিকে জমি দান করেন মৌলভী হাবিবুল্যাহর ওয়ারিশগণ। উক্ত জায়গা শুরু থেকেই সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কমিউনিটি ক্লিনিকের দখলে আছে।



    গত বুধবার সকালে স্কুল ও ক্লিনিকের দখলীয় জায়গায় জোরপুর্বক সীমানা প্রাচীর নির্মান শুরু মৌলভী হাবিবুল্যাহ বাড়ীর ধনমিয়ার ছেলে ভুমিদস্যু শরীয়ত উল্লাহ আরিফ। খবর পেয়ে সোনাগাজী নির্বাহি অফিসারের নির্দেশে স্বাস্থ্য কর্মকর্তা ও মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে নির্মান কাজ বন্ধ করেন।

    প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার মধ্যরাতে আবারো নির্মান কাজ শুরু করে ভুমিদস্যু আরিফ । আজ বৃহষ্পতিবার সকালে উক্ত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাঈন উদ্দিন ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দেন। উপজেলা স্বাস্থ্যকর্মকর্তা ডাঃ উৎপল দাস ও প্রাথমিক শিক্ষা সহকারি কর্মকর্তা ওয়াহিদুর রহমান বলেন, অনুরোধ না মানলে অবশ্যই আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

    এ ব্যাপারে আরিফ জানান, আমার পুর্ব পুরুষগনের দানকৃত জমির অধিক পরিমান স্কুলের দখলে আছে। বর্ধিত অংশে নির্মান কাজ করছি।

    সোনাগাজী উপজেলা নির্বাহি অফিসার অজিত দেব বলেন, অভিযোগ গুলো পেয়ে নির্মান কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। উপজেলার সার্ভেয়ারকে পরিমান করার জন্য বলেছি। তিনি আরো বলেন, সরকারি জায়গা দখলের সুযোগ নেই।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম