• শিরোনাম


    মঞ্চে সবাই রনাঙ্গনের মুক্তিযোদ্ধা, তারা দেশ স্বাধীন করেছেন। -গয়েশ্বর চন্দ্র রায়

    | ০৭ নভেম্বর ২০১৮ | ২:১৬ পূর্বাহ্ণ

    মঞ্চে সবাই রনাঙ্গনের মুক্তিযোদ্ধা, তারা দেশ স্বাধীন করেছেন। -গয়েশ্বর চন্দ্র রায়

    বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‌আজকের এই মঞ্চ যারা আছেন তারা সবাই রনাঙ্গনের মুক্তিযোদ্ধা। তারা দেশ স্বাধীন করেছেন। এখানে কোনো প্রবাসী মুক্তিযোদ্ধা নেই। তিনি আজ ঐতিহাসিক সোহরাওয়ার্দি উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত সমাবশে বক্তব্যে এসব কথা বলেন।

    গয়েস্বর চন্দ্র রায় বলেন, আপনার তোফায়েল সাহেব বলেছেন, জিয়াউর রহমানের নাম শুনেননি। কারণ তিনি তো প্রবাসে ছিলেন। জিয়াউর রহমান মাঠে ছিলেন। এখানে একজন মুক্তিযোদ্ধাও বলবেন না জিয়াউর রহমানের নাম শুনেননি। জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণা শুনেননি। সর্বকালের সর্বশ্রেষ্ঠ মুক্তিযোদ্ধার দল বিএনপি।।



    তিনি বলেন, একাত্তরের যুদ্ধ হয়েছিল গণতন্ত্র উদ্ধারের জন্য। সেদিন যারা বিরোধিতা করেছে তাদের আপনারা স্বাধীনতাবিরোধী বলেন, আমরাও বলি।কিন্তু আজ যারা গণতন্ত্রের বিরোধিতা করে তারাও স্বাধীনতাবিরোধী। এই মঞ্চের সবাই গণতন্ত্রে বিশ্বাস করে, সবাই স্বাধীনতার পক্ষের শক্তি। সাত দফা দাবি পূরণ না হলে বাংলাদেশে কোনো নির্বাচন নয়। আমরা আমাদের দাবি আদায় করবো। কারও কাছে ভিক্ষা নয়।

    খালেদা জিয়ার কারাবন্দি থাকার বিষয়টি উল্লেখ করে গয়েশ্বর বলেন, ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া যদি প্যারোলে মুক্তি চান, তাহলে তিনি তার প্রধানমন্ত্রীকে বলবেন। ওবায়দুল কাদের সাহেব বেগম খালেদা জিয়াকে অনুকম্পা করে এমন কোনো মায়ের সন্তান এই বাংলাদেশ জন্মগ্রহণ করেনি। খালেদা জিয়া মুক্ত হবে আইনি প্রক্রিয়ায়। খালেদা জিয়া গণতন্ত্রের মা, আপসহীন নেত্রী। তাকে প্যারোলে মুক্তি দিতে হবে? সময় আসছে আপনাদের কবরে যেতে হবে প্যারোলে।

    উল্লেখ্য, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এই সমাবেশে একই মঞ্চে ছিলেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, স্বাধীনতার প্রথম জাতীয় পতাকা উত্তোলনকারী ও জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, মুক্তিযুদ্ধের অন্যতম নায়ক কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সুলতান মোহাম্মদ মুনসুর আহমেদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী ও সাধারণ সম্পাদক মোস্তাফা মোহসীন মন্টু, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ প্রমুখ।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম