• শিরোনাম


    মজলিসে ইত্তেহাদুল মুসলিমীন দোহা-কাতার’র ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

    কে.এম. সুহেল আহমদ, কাতার থেকেঃ | ১৪ জানুয়ারি ২০১৯ | ৫:০২ পূর্বাহ্ণ

    মজলিসে ইত্তেহাদুল মুসলিমীন দোহা-কাতার’র   ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

    মজলিসে ইত্তেহাদুল মুসলিমীন কাতার’র একঝাঁক উদ্যোমী তরুণ শিল্পীদের মিলনস্থল ‘ইত্তেহাদ শিল্পীগোষ্ঠীর’র ‘ পরিবেশনায় ও ‘শায়েখ আব্দুল্লাহ বিন যায়েদ আল মাহমুদ ইসলামিক কালচারাল সেন্টার ‘ এর ব্যবস্থাপনায় সম্প্রতি রাজধানী দোহার ফানার মিলনায়তনে ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
    মজলিসে ইত্তেহাদুল মুসলিমীন দোহা – কাতার’র সিনিয়র সহ সভাপতি মাওলানা মুফতী সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও প্রথম ও দ্বিতীয় পর্বে শিল্পী মাসুদ কায়সার, মাহবুব আব্দুল মতিন ও মাওলানা আব্দুল বারীর যৌথ সঞ্চালনায় দু’টি পর্বে পবিত্র ক্বোরআন তেলাওয়াত করেন যথাক্রমে
    ক্বারী সাকিব আল মাহদী, সাইফুল্লাহ সিরাজ ও হাফেজ আব্দুল্লাহ আল মামুন।
    received_135486677398702
    অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন,সংগঠনের সহ সভাপতি মাওলানা ইউসুফ ইসমাঈল ও এন্তেজামিয়া কমিটির আহবায়ক মাওলানা হারুনুর রশীদ।
    অনুষ্ঠানে মনোমুগ্ধকর ইসলামী সংগীত, আঞ্চলিক ভাষায় সংগীত, মরমি সংগীত, নাটক, কৌতুক, হাস্যগল্প, সিরাতের উপর প্রশ্ন উত্তর সহ অংশ গ্রহণকারীদের পুরস্কার, উপস্হিত দর্শকদের থেকে শতাধিক পুরস্কার দেয়া সহ অন্যান্য প্রোগ্রামে ছিল ভরপুর । সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা মুশাহিদুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে ইসলামী সঙ্গীত,অভিনয় ও নাটকে যেসব শিল্পীবৃন্দ অংশগ্রহণ করেন তাদের মধ্যে ছিলেন যথাক্রমে মাজহারুল ইসলাম, ওবায়দুল্লাহ সায়েম,মুহাম্মাদুল্লাহ মায়মুন,তামজীদ হাসান,মাসুদুর রহমান হুযাইফী,আবু ওবায়দাও রবিউল হাসান রাবী।
    অনুষ্ঠানে প্রধান আলোচকবৃন্দ সকল দর্শকদের মোবারকবাদ জানিয়ে ইসলামী সাংস্কৃতি বেশি বেশি চর্চা করার উৎসাহ প্রদান করে বলেন, অপজসংস্কৃতি রুখতে ইসলামি সংস্কৃতি চর্চার কোন বিকল্প নাই।
    অত্যন্ত সুন্দর সুশৃঙ্খল ভাবে ব্যতিক্রমি এই রকম ইসলামি সাংস্কৃতিক অনুষ্ঠান কাতারে একমাত্র মজলিসে ইত্তেহাদুল মুসলিমীনই করে থাকে প্রতি বছর। পরিবার সহ পর্দার সাথে অনুষ্ঠান উপভোগ করার সুন্দর সুন্দর আয়োজন করে সংগঠনটি। এমনকি সংগঠনটি ইতি মধ্যে বিশেষ ভাবে আলেম সমাজে কাতার প্রবাসীদের মাঝে যথেষ্ট সুনাম অর্জন করেছে বলে উল্লেখ করেন।
    হাজারের অধিক নারী পুরুষের উপস্থিতিতে হল কানায় কানায় ভরে এক ব্যতিক্রমী বাৎসরিক প্রবাসী মিলন মেলায় রুপ নেয় অনুষ্ঠানটি।বছর জুরে অনেকেই অপেক্ষায় থাকেন এই অনুষ্ঠানের জন্য।
    পরিশেষে, সভাপতির সমাপনী বক্তব্য ও দোয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম