• শিরোনাম


    মক্কা থেকে করোনায় অবরুদ্ধ প্রবাসীর খোলা চিঠি

    তাজউদ্দিন তারেক, মক্কা(সৌদি আরব) প্রতিনিধি: | ০৪ এপ্রিল ২০২০ | ৪:৫২ অপরাহ্ণ

    মক্কা থেকে করোনায় অবরুদ্ধ প্রবাসীর খোলা চিঠি

    মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে প্রায় ২০ লক্ষ প্রবাসী বসবাস করেন। বর্তমান বৈশ্বিক এই দূর্যোগে কেমন আছেন প্রবাসীরা? কেমন কাটছে কার্ফিউ লকডাউনের তাদের ঘর বন্দি প্রবাস জীবনের সময়? মক্কা থেকে এমন একজন প্রবাসীর করোনায় অবরুদ্ধ অবস্থার লেখা খোলা চিঠি পেয়েছি আমরা। বিস্তারিত জানতে হলে পড়তে হবে এই চিঠিটি।

    চিঠি লেখার সময় কাল
    তাং-০২/০৪/২০২০ইংরেজি
    বরাবর
    মননীয়
    প্রবাসী কল্যাণ মন্ত্রী মহোদয়
    গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার



    বিষয়-প্রবাসী ও তাদের পরিবারকে সহায়তায় জন্য আবেদন

    স্যার,
    সালাম ও শুভেচ্ছা জানাই এবং সবিনয় বিনীত নিবেদন এই জন্য যে, আজ সারাবিশ্বে আতংকিত করোনা ভাইরাসের কারণে, স্বাধীন বাংলাদেশের রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীরা বেকারত্ব অবস্থা দিনযাপন করে যাচ্ছে। অসংখ্য প্রবাসী তাদের মাসিক বেতন হাতে পাওয়ার সাথে সাথে নিজ বাসা ভাড়া ও মাসিক কিছু খাবার খরচ হাতে রেখে পরিবারের সবার মুখে হাসি ফোটাতে বেতনের বাকী টাকা বাড়িয়ে পাঠিয়ে দেয় ।এমনকি অসংখ্য প্রবাসী টাকায় নিজের পরিবারের একমাত্র ভরসা।যে প্রবাসীদের টাকায় এক একটি পরিবারের সবার মুখে হাসি ফোটাতো এবং প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স দেশের অর্থনৈতিক চাকা চলতো আজ সেই প্রবাসী অসংখ্য ভাই অনাহারে গৃহবন্দী অবস্থায় জীবন যাপন করে যাচ্ছে।আজ সারাবিশ্বে আতংকিত করোনা ভাইরাসের কারণে অসংখ্য প্রবাসী ভাইদের দীর্ঘ ১ মাসের বেশি সময় ধরে চাকুরী নাই। প্রায় সবাই লকডাউনের কারণে গৃহবন্দী। দীর্ঘ সময় ধরে বেকারত্ব ও গৃহবন্দী হওয়ার কারনে অসংখ্য প্রবাসী ভাইদের খাবার খাওয়ার মতো অর্থ হাতে নাই। অসংখ্য প্রবাসীরা আজ এমন পরিস্থিতি মধ্য আছে কাউকে বলার মতো ভাষা হারিয়ে পেলেছ। প্রবাসীদের কষ্ট প্রবাসী ছাড়া বুঝার কেউ নাই। সারাবিশ্বে এই করোনা ভাইরাসের কারণে অসংখ্য প্রবাসীর পরিবার কষ্টে জীবন যাপন করে যাচ্ছে। প্রবাসী ও প্রবাসী পরিবারের কষ্টের কথা লিখতে গেলে দীর্ঘ সময় অতিবাহিত হবে তাই সংক্ষেপে শুধু একটি কথা বলতে হচ্ছে আজ করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে প্রতিরোধের জন্য সারাদেশে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সরকারি ও বিভিন্ন দাতা সংস্থা অসহায় মানুষের জন্য ত্রান সামগ্রী বিতরণ করে যাচ্ছেন। এর জন্য প্রবাসীদের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী কে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি, সময়ের সাথে সাথে মহৎ উদ্যোগ গ্রহণ করার জন্য।এবং সাথে সাথে সংশ্লিষ্ট কতৃপক্ষের মাধ্যমে উপরোক্ত বিষয়টি বিবেচনা করে সকল প্রবাসীদের কল্যাণের জন্য ও তাদের পরিবারের মাঝে সহায়তা করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি কামনা করি।

    অতএব
    বিনিত ভাবে আকুল আবেদন স্যার উপরোক্ত বিষয় গুলো সু-দৃষ্টির সাথে বিবেচনা করে পদক্ষেপ গ্রহণ করলে সকল প্রবাসী আন্তরিক ভাবে খুশি হবে এবং গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞ থাকবে।

    বিনীত নিবেদক
    সকল প্রবাসীদের পক্ষে
    তারেক আজিজ চৌধুরী
    মক্কা,সৌদি আরব
    কল +966503302611
    স্থায়ী ঠিকানা
    ৫নং ওয়ার্ড,২নং আমিরাবাদ ইউনিয়ন
    উপজেলা লোহাগাড়া, জেলা চট্টগ্রাম, বাংলাদেশ

    অনুলিপি-
    ১/পররাষ্ট্র মন্ত্রণালয়
    ২/স্বরাষ্ট্র মন্ত্রণালয়
    ৩/সমাজকল্যাণ মন্ত্রণাল
    ৪/ত্রান ও দূর্যোগ মন্ত্রণালয়
    গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

    আসসালামু আলাইকুম
    উপরোক্ত খোলা আবেদন খানা আপনার মাধ্যমে সংশ্লিষ্ট কতৃপক্ষের নজরে আনতে আপনার আন্তরিক পরামর্শ ও সহযোগিতা কামনা করি।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম