• শিরোনাম


    মক্কা ও মদিনায় নতুন করে ২৪ ঘন্টার কারফিউ জারি করলো সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়

    তাজউদ্দিন তারেক, মক্কা(সৌদি আরব) প্রতিনিধি: | ০৩ এপ্রিল ২০২০ | ৪:৪৬ পূর্বাহ্ণ

    মক্কা ও মদিনায় নতুন করে ২৪ ঘন্টার কারফিউ জারি করলো সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়

    মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের দিনে দিনে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আজ নতুন করে সংক্রামিত ১৬৫ জন পাওয়া গিয়েছে। এই নিয়ে দেশটিতে মোটি ১৮৮৫ জনে দাড়ালো আক্রান্ত রোগীর সংখ্যা।
    আজকে পাওয়াদের মধ্যে সবচেয়ে বেশি ছিলো মক্কা এবং মদিনায়। তার মধ্য মক্কা- ৪৮, মদীনা- ৪৬, জেদ্দা-৩০, কাহাফজি-৯, রিয়াদ- ৭,খামিস মুশায়াত ৬, কাতিফ- ৫, দাহরান- ৪, দাম্মাম- ৪, আভা- ২, খোবার- ১, রাস তনুরা- ১, আহাদ রফিদা- ১, বিশাহ- ১।

    এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩২৮।
    মৃত্যু বরন করেন শেষ খবর পাওয়া পর্যন্ত ৪ বাংলাদেশী সহ মোট ২১ জন। এর মধ্যে ৩জন বাংলাদেশীর পরিচয় নিশ্চিত করেছেন জেদ্দা বাংলাদেশ কনস্যুলেন্ট।



    মক্কা ও মদিনায় করোনা ভাইরাসের অধিকতর আক্রান্তের ফলে জনসাধারনের নিরাপত্তা ও স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে দেশটির পবিত্র শহর মক্কা এবং মদিনায় আজ নতুন করে ২৪ ঘন্টার কারফিউ ঘোষনা। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে।

    উল্লেখ এই দুই শহরের আংশিক স্থানে পূর্বের থেকেই ২৪ ঘন্টার কারফিউ ছিলো আজ শহর ২টি সম্পূর্ণ ভাবে লকডাউন করা হয়েছে। যা আগে ছিলো দুপুর ৩টা থেকে সকাল ৬টা পর্যন্ত। এখন তা বৃদ্ধিকরে অনির্দিষ্ট কালে (২৪ঘন্টা) করা হয়েছে। তবে এই স্থান শহর গুলো আবাসিক বাসিন্দারা ভোর ছয়টা থেকে বিকেল তিনটার মধ্যে নিজেদের প্রয়জনীয় নিত্য দ্রব্য (ডিসপেনসারি ও মুদি) সংগ্রহ করেতে পারবেন।

    এই দিকে করোনা ভাইরাস বৃদ্ধি পাওয়ার ফলে দেশটি অবস্থানরত অবরুদ্ধ হয়ে পড়া প্রায় ২০ লক্ষ বাংলাদেশী প্রবাসীদের দুর্চিন্তা ও উৎকণ্ঠার কমতি নেই।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম