• শিরোনাম


    ভারতে মুসলমানদের উপর নির্যাতন বন্ধের দাবিতে “আমার বাংলাদেশ” এর মানববন্ধন অনুষ্ঠিত।

    বার্তা প্রেরক: ফেরদাউস আল আবির, প্রচার সম্পাদক ০১৯৭৬-৬৬৮৯০৮ | ২৮ জুন ২০১৯ | ৭:২৫ অপরাহ্ণ

    ভারতে মুসলমানদের উপর নির্যাতন বন্ধের দাবিতে “আমার বাংলাদেশ” এর মানববন্ধন অনুষ্ঠিত।

    ভারতের উগ্রহিন্দুদের হাতে একের পর এক ধর্মীয় বিদ্বেষের শিকার হচ্ছে সেখানকার সংখ্যালঘু মুসলমানরা। গত ক’দিন ধরে ভারতীয় মুসলিম তাবরেজ আনসারী’র উপর নির্যাতনের প্রতিবাদে ভারতীয় মুসলিমদের পাশাপাশি প্রতিবাদমুখর সারা বিশ্বের মুসলমান। সোচ্চার বাংলাদেশসহ উপমহাদেশের অন্যান্য মুসলিম রাষ্ট্রসমূহ।
    আজ (২৮ জুন) শুক্রবার বিকাল ৪ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে একই দাবিতে মাবনবন্ধন করে ‘আমার বাংলাদেশ’ নামের একটি সংগঠন। সংগঠনের সভাপতি মাওলানা ওমর ফারুক মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জুনায়েদ আহসানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের উপদেষ্টা মুফতি আবদুল মুমিন বলেন, আমাদের পার্শ্ববর্তী দেশ ভারত ধর্মনিরপেক্ষতার ধ্বজাধারী হয়েও সংখ্যালঘু মুসলমানদের উপর শুধুমাত্র ধর্মীয় বিদ্বেষের কারণে নির্যাতন চালিয়ে যাচ্ছে। বিনা দোষে নিরপরাধ মুসলমানদের নির্যাতনের মাধ্যমে ভারত তাদের হীনমন্যতার পরিচয় দিচ্ছে। এমনটি তারা সেখানে রায়টের পরিবেশ তৈরি করছে। তাদের এই জুলুম-নির্যাতন বন্ধ না হলে সামগ্রিকভাবে যদি উপমহাদেশের রাজনীতিতে কোন বৈরি পরিবেশের সৃষ্টি হয় সেজন্য ভারতকে এর দায়ভার গ্রহণ করতে হবে।
    সভাপতির বক্তব্যে মাওলানা ফারুক মজুমদার বলেন, ভারতের উচিত, বাংলাদেশ থেকে সাম্য ও সহাবস্থানের শিক্ষা গ্রহণ করে রাষ্ট্র পরিচালনা করা। কারণ বাংলাদেশ ৯০ ভাগ মুসলমানের দেশ হওয়ার পরও সকলের সহাবস্থান এখানে নিশ্চিত করা হয়েছে। অথচ ভারত দিন দিন ধর্মীয় বিদ্বেষ ছড়াচ্ছে।
    মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি রায়হান ফারুক, সাংগঠনিক সম্পাদক তামীম হুসাইন শাওন, প্রচার সম্পাদক ফেরদাউস আল আবির, নির্বাহী সদস্য মাতিম হুসাইন শাওন, মাহমুদুল হাসান, ইমরান, সালমান হুসাইন, নূরুল আলম প্রমুখ।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম