• শিরোনাম


    ভাটিয়ারী সিরাজ আবাসিক এলাকায় পবিত্র আশুরা উপলক্ষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত

    রিপোর্ট ইলিয়াস আহমদ: | ১৩ সেপ্টেম্বর ২০১৯ | ১১:৫৫ পূর্বাহ্ণ

    ভাটিয়ারী সিরাজ আবাসিক এলাকায় পবিত্র আশুরা উপলক্ষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত

    চট্টগ্রাম সীতাকুণ্ড অন্তর গত ভাটিয়ারী সিরাজ আবাসিক এলাকায় পবিএ আশুরা উপলক্ষে মিলাদ মাহফিল কলেজ পাড়া জামে মসজিদের খতিব মাওলানা সাবের আহমদ

    সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।মাহফিলে প্রধান মেহমান হিসেবে তাশরিফ আনেন, আল্লামা মুহাম্মাদ আলাউদ্দীন খিলজি
    বিশেষ অতিথি ছিলেন, মাওলানা আবু তালেব,ইমাম মোস্তফা অয়েল মিল,হিউম্যান রাইট রিভিউ সোসাইটির সীতাকুণ্ড থানা শাখার সভাপতি, মুহাম্মদ সিরাজুল মোস্তাকিম (গিয়াস) সাধারণ সম্পাদক সাংবাদিক সাইফুল ইসলাম,হাফেজ আব্দুল আজিজ,হাফেজ আবু তাহের সহ অসংখ্য মুসল্লী কেরাম উপস্থিত ছিলেন,প্রধান অতিথি আল্লামা আলাউদ্দীন খিলজি তার বয়ানে বলেন, আশুরার দিবসে নবী করিম (সা.) রোজা পালনের জন্য বলেছেন এবং এ রোজার বিনিময়ে অতীতের এক বৎসরের গুনাহ মাফ করে দিবেন। তবে ইহুদীদের অনুকরণ যেন না হয় সেজন্য অতিরিক্ত আরো একটি রোজা রাখার জন্য বলেছেন। নবী করিম (সা) তার উম্মতদেরকে এই দিনে গুরুত্ব সহকারে ইবাদত-বন্দেগী, জিকির ও নফল ইবাদতের মাধ্যমে বরকত হাসিল করার জন্য আহ্বান জানান।
    আশুরার মূল চেতনা হলো চক্রান্ত ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ত্যাগ ও কুরবানীর মাধ্যমে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার সংগ্রাম। তাই মুসলমানদের নিজেদের মধ্যে হানাহানি ও বিভেদ ভুলে কারবালার ত্যাগের মহিমায় পরিশুদ্ধ হয়ে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ঐক্যের তাগিদ দেয় আশুরা।



    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম