• শিরোনাম


    ভাটিয়ারীতে খতিবকে নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে

    সাইফুল ইসলাম সীতাকুণ্ড প্রতিনিধিঃ | ১৪ জুলাই ২০২০ | ৮:৫৭ পূর্বাহ্ণ

    ভাটিয়ারীতে খতিবকে নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে

    চট্টগ্রাম সীতাকুণ্ডের ভাটিয়ারীতে খতিবের বিরুদ্ধে নেতিবাচক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ এনে মসজিদ থেকে অব্যাহতি দেওয়ার দাবীতে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।ভাটিয়ারী নাসির মোহাম্মদ চৌধুরী জামে মসজিদে একটি পক্ষের সহযোগিতায় জোরপূর্বক ইমামতি করে আসছেন খতিব লিয়াকত আলী নোমানী।

    বিগত ৫ বছর ধরে উক্ত খতিবকে অব্যাহতি দেওয়ায় জন্য মসজিদ কমিটিকে মুসল্লিরা দাবী জানিয়ে আসছেন। কিন্তু মসজিদ কমিটির মামুন উদ্দিন টিটু ও পারভেজ উদ্দিন সান্টু খতিবকে সরাতে নারাজ, তারা এলাকার মুসল্লিদেরকে বলেছে অন্য জায়গায় গিয়ে নামাজ পড়তে।
    সোমবার স্থানীয় মুসল্লিরা পাশে আলাদা আরেকটি মসজিদ নির্মাণ করার উদ্যোগ নিলে টিটু ও সান্টু পক্ষের লোকজন বাধাঁ দিলে দুটি পক্ষের মধ্যে উত্তেজনা চরমে পৌঁছে।খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়, সীতাকুণ্ড মডেল থানার ওসি ফিরোজ হোসেন মোল্লা ঘটনাস্থলে হাজির হন। এসময় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মসজিদ এলাকায় পুলিশ মোতায়েন করে প্রশাসন।এ ব্যাপারে নতুন মসজিদ নির্মাণ কমিটির সভাপতি নাসিম উদ্দিন বলেন, খতিব লিয়াকত আলী নোমানী জুম্মার নামাজে সব সময় অনৈতিক কথা বার্তা বলে আসছে। দীর্ঘদিন পর্যন্ত মুসল্লিরা তাকে অব্যাহতি দেওয়ার জন্য মসজিদ কমিটিকে দাবী জানিয়ে আসলেও কমিটির সান্টু ও টিটু বিতর্কিত এই খতিবকে বিদায় না করে মসজিদে মুসল্লিদেরকে মসজিদে আসতে নিষেধ করে। এরপর থেকে আমরা অনেক দিন পর্যন্ত অন্য এলাকায় গিয়ে নামাজ পড়ছি।



    আজ সকালে পাশের জায়গাতে অস্থায়ী আরেকটি মসজিদ নির্মাণ করতে গেলে তারা বহিরাগত লোকজন এবং পুলিশ এনে আমাদের উপর হামলা করে।এব্যাপারে জানতে চাইলে উজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় বলেন, ভাটিয়ারী নাসির মোহাম্মদ চৌধুরী জামে মসজিদে খতিবকে ঘিরে দুইটি পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। একপক্ষ আরেকটি অস্থায়ী মসজিদ নির্মাণ করতে গেলে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে উভয় পক্ষকে নিয়ে উপজেলায় বৈঠকে সমাধান করা হবে।

    এদিকে জোরপূর্বক ইমামতি করার প্রতিবাদে এলাকায় বেশিরভাগ মুসল্লি অন্যত্র নামাজ আদায় করছেন। এ নিয়ে দিন দিন পরিস্থিতি আরো উত্তেজনাকর হয়ে উঠায় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকার সাধারণ মানুষ।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম