• শিরোনাম


    ব্রিটিশ প্রধানমন্ত্রী হলে যা করবেন একমাত্র মুসলিম প্রার্থী সাজিদ জাভিদ।

    | ৩১ মে ২০১৯ | ২:৩৬ পূর্বাহ্ণ

    ব্রিটিশ প্রধানমন্ত্রী হলে যা করবেন একমাত্র মুসলিম প্রার্থী সাজিদ জাভিদ।

    ব্রিটেনের টোরি দলের নেতা হিসেবে প্রার্থিতা ঘোষণার পর ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী সাজিদ জাভিদ বলেছেন, তিনি যদি দেশটির প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হন, তবে সড়কের নিরাপত্তায় ২০ হাজারের বেশি পুলিশ কর্মকর্তা মোতায়েন রাখবেন। ব্রিটেনের ট্যাবলয়েড ডেইলি সানকে সাজিদ জাভিদ বলেন, প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হলে আমি রাস্তায় তল্লাশি ও নিরাপত্তা বাড়িয়ে দেব। কাজেই বিপুল প্রতিশ্রুতি রক্ষায় তিন বছরে তিনি একশ কোটি ডলার ব্যয় করবেন বলে জানিয়েছেন। তেরেসা মে পদত্যাগের ঘোষণা দেয়ার পর আরও ১১ জনের সঙ্গে প্রধানমন্ত্রী হওয়ার লড়াইয়ে শামিল হয়েছেন ব্রমসগ্রোভ অঞ্চলের এই এমপি।
    চলতি বছরের শুরুতে ব্রিটেনে ছুরি হামলার ঘটনা বাড়তে থাকার মধ্যে দেশটির পুলিশ প্রধানের সঙ্গে দেখা করেন সাজিদ জাভিদ। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে ছুরি হামলা বেড়ে যাওয়ার ঘটনায় ব্রিটেনে পুলিশের সংখ্যা নিয়ে বিতর্ক দেখা দিয়েছে। ২০০৯ সাল থেকে ২০ হাজারের পুলিশ কমিয়ে এনেছে দেশটি।
    এই মুসলিম এমপি বলেন, আমলাতন্ত্রের স্তরগুলো কমিয়ে পুলিশ যাতে পুলিশিংয়ে মনোযোগ দিতে পারে, সেদিকেই নজর দেবেন তিনি। সাজিদ বলেন, পুলিশকে তিনি রাস্তায় ব্যস্ত রাখতে চান। অপরাধীদের মধ্যে দায়মুক্তির সংস্কৃতির ইতি ঘটানোর কথা জানিয়েছেন তিনি।
    ব্রিটেনের ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির নেতা হওয়ার দৌড়ে সোমবার যোগ দিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সাজিদ জাভিদ। দলীয় সদস্যদের তিনি বলেন, সবার আগে আমাদের ব্রেক্সিট বাস্তবায়ন করতে হবে। টুইটারে একটি ভিডিও পোস্ট করার মাধ্যমে নিজের প্রার্থিতা ঘোষণা করেন তিনি। সাজিদ জাভিদ বলেন, গত মঙ্গলবার রাতের ফল ঘোষণা সবাইকে একটি বিষয় পরিষ্কার করেছে, তা হচ্ছে-সবার আগে ব্রেক্সিট। তিনি বলেন, আস্থা ফিরিয়ে আনা, ঐক্য প্রতিষ্ঠা করা এবং ব্রিটেনজুড়ে নতুন সুযোগ তৈরি করা খুবই গুরুত্বপূর্ণ।

    সূত্র : ওয়েবসাইট



    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম