• শিরোনাম


    ব্রাহ্মণবাড়িয়া-৫ নবীনগর আসনে ৬জন প্রার্থী বাতিল, নির্বাচনের বৈধতা পেয়েছে ৯ জন।

    এসএম.অলিউল্লাহ(নবীনগর) থেকে | ০৩ ডিসেম্বর ২০১৮ | ১:০২ পূর্বাহ্ণ

    ব্রাহ্মণবাড়িয়া-৫ নবীনগর আসনে ৬জন প্রার্থী বাতিল, নির্বাচনের বৈধতা পেয়েছে ৯ জন।

    আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৫ নবীনগর আসনে মনোনয়ন দাখিল করেছেন ১৫জন প্রার্থী। এদের মধ্যে ৬ জন প্রর্থীর মনোনয়ন বাতিলকরা হয়েছে।

    তাদের মধ্যে বিএনপির(নবীনগর আসনের চার বারের এমপি মরহুম কাজী আনোয়ার সাহেবের ছেলে) কাজি নাজমুল হোসেন তাপসের ঋণ খেলাপীর অভিযোগে মনোনয়ন বাতিল করা হয়ছে জাতীয় পার্টির থেকে দলের চেয়ারম্যানেরর উপদেষ্টা কাজি মামুনুর রশিদ হলফ নামায় মামলার কথা উল্লেখও না করা মননোয়ন বাতিল করা হয়ছে, একে এম মমিনুল হক সাঈদ আওয়ামীলীগের দলীয় মনোনয়নের প্রয়োজনীয় কাগজপত্র জমা না দেওয়া, নজরুল ইসলাম ভূঁইয়া দুইজন ভোটারের জাল স্বাক্ষর করা, ইসলামী ঐক্যজোটের মাওলানা মেহেদী হাসানের আয়ের উৎস উল্লেখ্য না করায় এবং স্বতন্ত্র সাঈদুল হক সাঈদ ভোটারের জাল স্বাক্ষর করায় তাদের প্রার্থীতা বাতিল করা হয়েছে।



    যারা যাছায়-বাছায়ে বৈধতা পেয়েছেন তারা হলেন, আওয়ামীলীগ থেকে এবাদুল করিম বুলবুল, বিএনপি থেকে তকদীর হোসেন জসীম, সালাউদ্দিন ভূইয়া শিশির, জাসদ(হাছানুল হক ইনু) থেকে শাহ্ জিকরুল আহমেদ খোকন, বাংলাদেশ মুসলিম লীগ থেকে একেএম আশরাফুল আলম, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে ওসমান গণি রাসেল, জাকের পার্টি রশিদ উল্লাহ, বিকল্পধারা বাংলাদেশ থেকে তানভীর মনিরুল ইসলাম,কমিউনিষ্ট পার্টি থেকে কমরেড শাহীন খান।

    এদিকে বাতিল ৬ জন প্রার্থীরা সবাই জানান, এই রায়ের বিরুদ্ধে তারা আপিল করবে।

    এসময়, জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার হায়াত উদ-দৌলা খান বলেন, যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা তিন দিনের মধ্যে আপিল করতে পারবেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম