• শিরোনাম


    ফতোয়া রক্ষার আন্দোলনে শাহাদাৎ বরণকারী

    ব্রাহ্মণবাড়িয়ায় ৬শহীদের স্বরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

    | ০৭ ফেব্রুয়ারি ২০১৯ | ৪:৩৫ পূর্বাহ্ণ

    ব্রাহ্মণবাড়িয়ায়  ৬শহীদের স্বরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

    ২০০১সালে ইসলামের মৌলিক বিধান ফতোয়া রক্ষার আন্দোলনে ব্রাহ্মণবাড়িয়ায় শাহাদাৎ বরণকারী ৬শহীদের স্বরণে ইসলামী আইন বাস্তবায়ন কমিটি ব্রাহ্মণবাড়িয়ার উদ্দ্যেগে গতকাল বুধবার বাদ আসর জামিয়া কোরআনিয়া সৈয়দা সৈয়দুন্নেছা ও কারিগরি শিক্ষালয়ে নায়েবে আমীর মুফতি আব্দুর রহীম কাশেমীর সভাপতিত্বে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
    প্রচার সম্পাদক মাওলানা বোরহান উদ্দিন আল মতিন এর পরিচালনায় এতে বক্তব্য রাখেন মাওলানা জুনায়েদ আল হাবীব,নায়েবে আমীর মাওলানা আলী আযম,বীর মুক্তিযোদ্ধা মাওলানা আব্দুস সাত্তার, যুগ্ম সম্পাদক মাওলানা ক্বারি বোরহান উদ্দিন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মুফতি বোরহান উদ্দিন কাশেমী,মাওলানা লুৎফুর রহমান,হাফেজ মাওলানা যাকারিয়া,যুগ্ম প্রচার সম্পাদক মুফতী মোহাম্মদ এনামুল হাসান,হাফেজ মাওলানা এমদাদ উল্লাহ,কাজী জাকির হোসাইন,মাওলানা মাসউদুর রহমান, হাজ্বী মোবারক হোসেন, মাওলানা আমিনুল হক শাহীন মোল্লা,হাফেজ মাওলানা ইসহাক আল মামুন,মাওলানা মুসা আলম প্রমুখ।

    বক্তাগণ বলেন, ফতোয়া রক্ষার জন্য যারা শাহাদাৎ বরণ করেছিলেন তারা শুধুমাত্র ফতোয়ার জন্য ই শাহাদাৎ বরণ করেছিলেন। কোন দুনিয়াবি উদ্দ্যেশ্য তাদের ছিল না। তাই তাদের শাহাদাতের বিনিময়ে পরবর্তিতে আদালতের মাধ্যমে ই এই ফতোয়াকে বৈধ ঘোষণা করা হয়।



    বক্তাগণ আরো বলেন, আজ ইসলাম প্রতিষ্ঠার জন্য আরেকজন মুফতী আমিনী (রহঃ) এর মতো নেতৃত্বের প্রয়োজন। আগামী দিনে বাংলাদেশে ইসলাম প্রতিষ্ঠার জন্য মুফতী আমিনী(রহঃ) এর চেতনা ও ৬শহীদের মতো নিজেদের জীবনকে ইসলামের জন্য উৎস্বর্গ করার মন মানসিকতা নিয়ে সকলকে ঐক্যবদ্ধ হয়ে সকল ইসলাম বিরুধীদের বিরুদ্ধে লড়াই সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে।
    বক্তাগণ বলেন কোন আন্দোলন সংগ্রাম ও রক্ত বৃথা যায়না, ৬শহীদের রক্তের বদৌলতে বাংলাদেশে একদিন ইসলামের রাজ ক্বায়েম হবে ই হবে ইনশাআল্লাহ।

    আলোচনাসভা শেষে ফতোয়া রক্ষার আন্দোলনে শাহাদাৎবরণকারী ব্রাক্ষণবাড়ীয়ার ৬শহীদ ও আল্লামা মুফতী ফজলুল হক আমিনী(রহঃ) এর দারাজাত বুলন্দীর উদ্দ্যেশ্যে বিশেষ দোয়া করা হয়।

    বার্তা প্রেরক
    মুফতী মোহাম্মদ এনামুল হাসান
    যুগ্ম প্রচার সম্পাদক
    ইসলামী আইন বাস্তবায়ন কমিটি
    ব্রাহ্মণবাড়িয়া জেলা।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম