• শিরোনাম


    ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘন্টায় তিনজন চিকিৎসকসহ ১৩জন করোনায় আক্রান্ত

    মুফতি মুহাম্মদ এনামুল হাসান, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি | ২২ এপ্রিল ২০২০ | ৭:৫৩ অপরাহ্ণ

    ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘন্টায় তিনজন চিকিৎসকসহ ১৩জন করোনায় আক্রান্ত

    ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘন্টায় তিনজন চিকিৎসকসহ ১৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। এই নিয়ে জেলার নয়টি উপজেলার মধ্যে সাত উপজেলায় আক্রান্তের সংখ্যা উন্নীত হলো ৩২জনে। ২২ এপ্রিল বুধবার দুপুরে সিভিল সার্জন কার্যালয় সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন।

    জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ জানান, বুধবার দুপুরে ঢাকা থেকে আসা পিসিআর রিপোর্টে ১৩ জনের পজিটিভ এসেছে।এদের মধ্যে জেলার বিজয়নগরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারের দুইজন চিকিৎসক ও পাঁচজন স্বাস্থ্য সহকারিসহ সাতজন, আখাউড়া উপজেলায় এক চিকিৎসক পরিবারের পাঁচজন ও নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক আক্রান্ত হয়েছেন।



    সংশ্লিষ্ট সূত্রমতে, জেলার নয়টি উপজেলার মধ্যে সাতটি উপজেলাই করোনা ভাইরাসের থাবার শিকার। তবে এর মধ্যে সবচে’ বেশি আক্রান্ত জেলার আখাউড়া উপজেলায়। এই উপজেলায় আক্রান্তেরর সংখ্যা ১৩ জন।এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া দুইজনের মধ্যে একজন এই উপজেলার ধরখার ইউনিয়নের রাণীখার গ্রামের গৃহবধূ (৪০)। তিনি নারায়ণগঞ্জ থেকে ফিরেছিলেন। বিজয়নগর উপজেলায় ৯ জন করোনায় আক্রান্ত হয়ে জেলায় দ্বিতীয় অবস্থানে। তবে উল্লেখ্য যে, এই উপজেলার স্বাস্থ কমপ্লেক্সটিকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে ঘোষিত।
    করোনা ভাইরাসে আক্রান্ত হবার দিক থেকে জেলায় তৃতীয় অবস্থানে রয়েছে নাসিরনগর উপজেলা। ব্রাহ্মণবাড়িয়া জেলায় প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া নাসিরনগর উপজেলার পূর্বভাগ ইউনিয়নের মকবুলপুর গ্রামের আবদুল গফুরের পুত্র মালয়েশিয়াফেরত শাহ আলম (৩৫)।
    বর্তমানে এই উপজেলায় করোনায় আক্রান্ত পাঁচজন তারই পরিবারের। এর মধ্যে তার স্ত্রী শারমিন বেগম এবং তিন বছরের একমাত্র কন্যা সন্তান রেখা আক্তারও। তাছাড়া জেলার নবীনগর উপজেলায় এক চিকিৎসকসহ দুইজন এবং জেলার সদর, সরাইল এবং বাঞ্ছারামপুর উপজেলায় একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম