• শিরোনাম


    ব্রাহ্মণবাড়িয়ার শতবর্ষী আলেম আল্লামা মুহাম্মদ আলীর ইন্তেকালে হাসানাত আমিনীর গভীর শোক

    রিপোর্ট: মুফতী মোহাম্মদ এনামুল হাসান, প্রতিনিধি আওয়ার কন্ঠ | ১০ ডিসেম্বর ২০১৯ | ৭:৫৩ অপরাহ্ণ

    ব্রাহ্মণবাড়িয়ার শতবর্ষী আলেম আল্লামা মুহাম্মদ আলীর  ইন্তেকালে হাসানাত আমিনীর গভীর শোক

    ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার বড় হুজুর, শতবর্ষী আলেমে দ্বীন, মালিহাতা মাদ্রাসার মুহতামিম ও শায়খুল হাদীস আল্লামা মোহাম্মদ আলীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন খেলাফতে ইসলামী বাংলাদেশ-এর আমীর ও ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান হাফেজ মাওলানা আবুল হাসানাত আমিনী।

    আজ মঙ্গলবার গণমামাধ্যমে পাঠানো এক শোকবার্তায় তিনি বলেন, আল্লামা মোহাম্মদ আলী রহ. একজন খাঁটি আশেকে রাসূল (সা.) ছিলেন। তার যবানে, আমলে, ইলমী বয়ানে রাসূলে পাক (সা.)-এর সুন্নাতের চর্চা পরিলক্ষিত হতো। বহুগুণে গুণান্বিত শতবর্ষী এই মনিষী আমার রুহানি মুরুব্বী ছিলেন। যতবারই তাঁর সাক্ষাতে হাজির হয়েছি, মাথায় হাত বুলিয়ে দোয়া করেছেন আমাকে, সুপরামর্শ দিয়েছেন। আমার পিতা আল্লামা মুফতী আমিনী রহ.-এর সাথে আল্লামা মোহাম্মদ আলী রহ. এর সুমধুর সম্পর্ক ছিলো। মুফতী আমিনী রহ.সরাইলের রাজনীতি, সামাজিক ও ধর্মীয় কাজে তার পরামর্শকে গুরুত্ব দিতেন। শত ব্যস্ততার মাঝেও হযরতের মালিহাতা মাদ্রাসার মাহফিলে শরীক হতেন।



    শোকবার্তায় হাসানাত আমিনী আরও বলেন, দেশের স্বাধীনতা পূর্ববর্তী ও পরবর্তী সকল দ্বীনি আন্দোলনে আল্লামা মোহাম্মদ আলীর অবদান ছিলো। তিনি বাতিলের সামনে হক্ব কথা বলতে কখনো দ্বিধা করতেন না। মুসলমানদের ঈমান ও ধর্মীয় অধিকার রক্ষায় সবর্দা সোচ্চার ছিলেন। তাঁর ইন্তেকালের সংবাদে আমি শোকাহত, মর্মাহত। দোয়া করি, আল্লাহ তায়ালা তাঁর এই প্রিয় আলেম বান্দাকে জান্নাতে আ’লা মাকান দান করুন। মরহুমের পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, শিক্ষার্থী, সহকর্মী এবং শুভানুধ্যায়ীদের ধৈর্য্য ধরার তাওফিক দান করুন। আমিন

    উল্লেখ্য, গত রোববার (৮ডিসেম্বর) দিবাগত রাত ৭টা ১৫ মিনিটে সরাইল উপজেলার কুট্টাপাড়া গ্রামের নিজ বাসভবনে শাইখুল হাদীস আল্লামা মোহাম্মদ আলী ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ১০৩ বছর।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম