• শিরোনাম


    ব্রাহ্মণবাড়িয়ায় সৈয়দা সৈয়দুন্নেছা মাদ্রাসার উদ্বোধনী সবক অনুষ্ঠিত

    মুফতী মোহাম্মদ এনামুল হাসান ,শিক্ষক, জামিয়া কোরআনিয়া সৈয়দা সৈয়দুন্নেছা ও কারিগরি শিক্ষালয় কাজীপাড়া,ব্রাক্ষণবাড়ীয়া। | ০৪ জুলাই ২০১৮ | ৯:৩১ অপরাহ্ণ

    ব্রাহ্মণবাড়িয়ায় সৈয়দা সৈয়দুন্নেছা মাদ্রাসার উদ্বোধনী সবক অনুষ্ঠিত

    ইসলামী শিক্ষার মাধ্যমে ই কেবলমাত্র সকল অপরাধ দমন করা সম্ভব।

    জামিয়া কোরআনিয়া সৈয়দা সৈয়দুন্নেছা ও কারিগরি শিক্ষালয় কাজীপাড়া ব্রাক্ষণবাড়ীয়ার ১৪৩৯/১৪৪০আরবি শিক্ষাবর্ষের ছাত্রদের সবক উদ্বোধন উপলক্ষ্যে এক দোয়ার মাহফিল আজ বুধবার বাদ যোহর মাদ্রাসার হলরুমে অনুষ্ঠিত হয়।



    অত্র মাদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা মোহাম্মদ ইদ্রিস এর পরিচালনায় এতে বক্তব্য রাখেন আল্লামা আশেকে এলাহী ইব্রাহিমী, আল্লামা মুনিরুজ্জামান সিরাজী, আল্লামা মুফতী মুবারকুল্লাহ,আলহাজ্ব ডাঃ এস কে আব্দুল করিম, আল্লামা বেলায়েতুল্লাহ নূর ,মুফতি নোমান হাবিবী, মুফতি আব্দুর রহীম কাসেমী প্রমুখ।

    বক্তাগণ বলেন, ইসলামী শিক্ষার মুল বুনিয়াদ হচ্ছে কোরআন ও হাদিস। কোরআন হাদিসের শিক্ষা ছাড়া প্রকৃত মানুষ হওয়া যায়না।
    বক্তাগণ আরো বলেন, সমাজে আজ সন্ত্রাস, মাদক, হত্যা, দুর্নীতি ধর্ষন সহ এমন কোন অপরাধ নেই যা দিনদিন বৃদ্ধি পাচ্ছেনা। আজ যতো অপরাধ সংঘটিত হচ্ছে তা কেবলমাত্র ইসলামী শিক্ষা থেকে দূরে থাকার কারণে। শুধুমাত্র আইন করে ভয়ভীতি দেখিয়ে মানুষকে অপরাধ মুলক কর্মকাণ্ড থেকে বিরত রাখা সম্ভব নয়।ইসলামী শিক্ষা ছাড়া অপরাধ দমন করা যাবেনা ।সকল অপরাধ দমনে ইসলামী শিক্ষার বিকল্প নেই।

    উলামায়ে কেরামগণ বলেন, আল্লাহতায়ালা মানুষকে যে উদ্দেশ্যে দুনিয়াতে প্রেরণ করেছেন সে উদ্দেশ্য বাস্তবায়নে ইসলামী শিক্ষা ই মুল চালিকাশক্তি। মানুষের মধ্যে যতোটুকু ই নৈতিকতাবোধ রয়েছে তা শুধু ইসলামী শিক্ষার প্রাণকেন্দ্র কাওমি মাদ্রাসা গুলোর নিরলস শিক্ষাকার্যক্রম চালু থাকার কারণেই। তাই কাওমি মাদ্রসা গুলোকে রক্ষা করা প্রত্যেক মুসলমানদের ঈমানী দায়িত্ব।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম