• শিরোনাম


    ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ইসলাম ধর্ম নিয়ে কুটক্তি করায় হিন্দু যুবক গ্রেফতার।

    নবীনগর প্রতিনিধিঃঃ | ২১ অক্টোবর ২০১৮ | ৪:৫৩ পূর্বাহ্ণ

    ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে  ইসলাম ধর্ম নিয়ে কুটক্তি করায় হিন্দু যুবক গ্রেফতার।

    ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ইসলাম ধর্ম নিয়ে কুটক্তি করায় এক হিন্দু যুবককে গণধোলাই দিয়ে পুলিশের কাছে সোর্পদ করেছে ইসলামী তৌহিদী জনতা। ঘটনাটি ঘটেছে শনিবার (২০/১০) উপজেলার পৌরসদর পূর্ব পাড়ায়। ইসলাম জাতি ও ইসলাম ধর্মকে কুটক্তি করে ‘ ডি.এস.পি সঞ্জিত ’ নামে একটি ফেসবুক আইডি থেকে একটি পোষ্ট ছাড়া হয়। ওই পোষ্ট দেখে নবীনগরে ধর্মপ্রান ইসলাম প্রিয় তৌহিদী জনতা ওই আইডির এডমিনকে চিহিৃত করে তাকে ধরে গণধোলাই দিয়ে পুলিশে কাছে সোর্পদ করা হয়। এ নিয়ে অতিরিক্ত পুলিশ সুপার বিষয়টি নিয়ে যাতে কোন সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট না হয় প্রেসব্রিফিং-এ এ আহবান জানিয়েছেন। এই আইডির এডমিনের প্রকৃত নাম সঞ্জিত বর্মন(১৭) পিতা কানই চন্দ্র বর্মন বাড়ি নবীনগর পূর্বপাড়া হরিসভা সংলগ্ন। এ ঘটনাটি এলাকার বিশিষ্ট ব্যক্তি মাওলানা মেহেদী হাসান তাঁর প্রোফাইলে পোষ্ট করলে ধর্মপ্রান মুসলমানরা বিক্ষোভে ফেঁটে উঠে। তার বিচার দাবী করে ইসলামী তৌহিদী জনতা। এ ব্যাপারে মাওলানা মেহেদী বলেন, তাকে যখন আটক করা হয় তখন নবীনগরের ইসলামী তৌহিদী জনতা খুবই উত্তেজিত ছিল, বড় ধরনের সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির লক্ষন দেখে সাথে সাথে তাকে আইনের হাতে সোর্পদ করে ইসলামী তৌহিদী জনতাকে কিছুটা শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়। আমরা সঠিক আইনগত বিচার চাই।
    এব্যাপারে নবীনগর থানার অফিসার ইনর্চাজ আসলাম সিকদার বলেন,ওই আইডির এডমিন পুলিশ হেফাজতে আছে, বিষয়টি গুরুত্বসহকারে যাচাই বাছাই করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরর প্রস্ততি চলছে।
    বিষয়টি নিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর রাতে নবীনগর থানায় এ বিষয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে এক প্রেসব্রিফিং করেন। তিনি বলেন, উক্ত আইডির এডমিনকে আইনের আওতায় নিয়ে আসা হয়েছে, প্রাথমিক ভাবে ধরনা করা হচ্ছে যেহেতু সে লেখা পড়া জানে না,তার পক্ষে এ ধরনের লেখার বিষয়টি প্রশ্ন থেকে যায়। সে জানায় তার আইডিতে এ ধরনের লেখা কিভাবে আসল তা সে জানে না,এর পেছনে কেউ আছে কিনা, কারা থাকতে পারে বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে দেখা হচ্ছে। যেহেতু তার আইডি থেকে হয়েছে আইনগতভাবে সে দোষী, আমরা তার বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহন করেছি,তদন্তে যদি এর পেছনে অন্য কাউকে পাওয়া যায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।তদন্তে সঞ্জিত দোষী হলে তার বিরুদ্ধে চার্জসিট হবে,দোষী প্র্মানিত না হলে অব্যাহতি দেওয়া হবে।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম