• শিরোনাম


    ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে নলকূপ থেকে পানির বদলে নির্গত হচ্ছে গ্যাস

    নবীনগর প্রতিনিধি | ০৮ জুলাই ২০১৮ | ৩:১৩ অপরাহ্ণ

    ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে নলকূপ থেকে পানির বদলে নির্গত হচ্ছে গ্যাস

    ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে নলকূপ থেকে নির্গত হচ্ছে গ্যাসের আগুন। গতকাল ৭ জুন বিকালে উপজেলার বড়িকান্দি গ্রামের মধ্য পাড়ার নজরুল ইসলামের নতুন বাড়িতে এই ঘটনা ঘটে। পরে এলাকার লোকজন খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিভায়। আগুন নিভলেও এখনও নলকূপের পাইপ দিয়ে নির্গত হচ্ছে গ্যাস।

    এলাকাবাসী জানান বড়িকান্দি ইউনিয়নের বড়িকান্দি গ্রামের মধ্য পাড়ার নজরুল ইসলামের নতুন বাড়িতে গত মঙ্গলবার নলকূপ বসানোর সময় পাইপ দিয়ে পানির সাথে গ্যাস বের হতে থাকে। এই ঘটনা দেখতে উৎসুক জনতা ভিড় জমায়। পরে বিকালে এক যুবক কৌতহল বসত দিয়াশলাই দিয়ে আগুন জ্বালালে নলকূপের মুখে আগুন ধরে যায় এবং ২-৩ ফিট উচ্চতায় আগুন জ্বলতে থাকে এই সময় গ্রামবাসীর মধ্যে আতঙ্ক দেখা দেয়।



    এবিষয়ে বাড়ির মালিক মর্জিনা আক্তার জানান, “আমাদের বাড়িতে মঙ্গলবার টিউবওয়েল বসানোর পর থেকে ২-৩ হাত উচায় পানি উঠতাছিল আজকা বিকালে আমাদের গ্রামের একজন ম্যাচের কাঠি দিয়া আগুন দিলে দাউদাউ কইরা আগুন ধইরা যায় আমরা খুব ভয় পাইয়া গেছি। এলাকার লোকজন আইয়া সন্ধ্যায় আগুন নিভাইলেও গ্যাস এহনো বাইর হইতাছে।

    বড়িকান্দি গ্রামের সোহরাফ মিয়া জানান, নজরুল ইসলামের বাড়িতে টিউবওয়েল বসানোর সময় টিউবওয়েল দিয়ে ২-৩ফিট উচ্চতায় পানি বের হতে থাকে। পরে এতে আগুন দিলে দাউদাউ করে আগুন জ্বলতে থাকে। পরে এলাকার লোকজন এসে আগুন নিভায়। আপাতত আগুন বন্ধ রয়েছে। তবে কেউ যদি আবার আগুন দেয় তবে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

    তারপূর্বে উপজেলার বীরগাঁও ইউনিয়নের দুর্গারামপুর এলাকায় জনৈক ব্যাক্তির ব্যবহৃত নলকুপের পানির সাথে গ্যাস নির্গত হয়েছিল। বিষয়টির সত্যতা নিশ্চিত করেছিলেন স্থানীয় চেয়ারম্যান হাজী কবির আহাম্মদ।

    বুধবার (৬ জুন)সন্ধ্যায় এ খবর ছড়িয়ে পড়লে এলাকার শতশত জনতা নলকুপের পানি দিয়ে গ্যাস নির্গত হওয়ার দৃশ্য অবলোকন করেন। চেয়ারম্যান হাজী কবির আহাম্মদ জানান,অত্র ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের দুর্গারামপুর এলাকায় একটি নলকুপের পানির সাথে গ্যাস নির্গত হচ্ছে আন্দাজ করে এক ব্যক্তি দেয়াশলাইয়ের কাঠি দিয়ে আগুন ধরিয়ে দেয়। এর পর থেকে ওই টিউবয়েল থেকে অনবরত চাপ ছাড়াই পানি ও আগুন জ্বলতে দেখা যায়।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম