• শিরোনাম


    ব্রাহ্মণবাড়িয়ায় কোনো করোনা রোগী নেই, প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসক

    মুফতী মোহাম্মদ এনামুল হাসান, স্টাফ রিপোর্টার। | ০৭ এপ্রিল ২০২০ | ৮:৫০ অপরাহ্ণ

    ব্রাহ্মণবাড়িয়ায় কোনো করোনা রোগী নেই, প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসক

    ব্রাহ্মণবাড়িয়ায় এখন পর্যন্ত করোনাভাইরাসে কেউ আক্রান্ত হয়নি বলে প্রধানমন্ত্রীকে জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খাঁন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার।
    মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ব্রাহ্মণবাড়িয়া জেলার সাথে কথা বলার সময় ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খাঁন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার প্রধানমন্ত্রীকে এই তথ্য জানান।
    ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খাঁন প্রধানমন্ত্রীকে করোনাভাইরাস প্রার্দুভাবরোধে ব্রাহ্মণবাড়িয়া জেলার সার্বিক প্রস্তুতির কথা জানান। জেলা প্রশাসক বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবরোধে সরকারি নির্দেশনা অনুযায়ী ঘরে থাকা কর্মহীন ও অসহায় ২০ হাজার পরিবারের মধ্যে ইতিমধেই সরকারী খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। যা বর্তমানেও চলমান রয়েছে। তিনি করোনাভাইরাসের ঝুঁকি মোকাবেলায় সব ধরনের প্রস্তুতির কথা প্রধানমন্ত্রীকে অবহিত করেন।
    পরে প্রধানমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ার প্রাচীনতম মাদরাসা জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার শিক্ষক মুফতি আব্দুল হকের সাথে কথা বলেন। এ সময় মুফতি আব্দুল হক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী করোনাভাইরাস মোকাবেলায় আপনার সময়োপযোগি পদক্ষেপ প্রশংসনীয়।
    তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি বাড়িতে বসে যে নামাজ আদায়ের কথা বলেছেন, এ ব্যাপারে আমাদের শায়খুল হাদিস আল্লামা আহমেদ শফি হুজুরও একমত পোষন করেছেন। আমরা বাড়িতেই নামাজ আদায় করবো। আপনার নির্দেশনা মেনে চলবো ইনশাল্লাহ।
    পরে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে কথা বলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারের সাথে। এ সময় আল-মামুন সরকার প্রধানমন্ত্রীকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী করোনাভাইরাস নিয়ে সারাদেশের মতো ব্রাহ্মণবাড়িয়ার মানুষও আতঙ্কিত ছিল। এর একটি কারণ ছিলো গত মার্চ মাসে বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় ১০ হাজার প্রবাসী ব্রাহ্মণবাড়িয়ায় ফিরেছেন। এছাড়া আশুগঞ্জে বিদ্যুৎ প্রকল্পেও অনেক চীনা নাগরিক ছিলেন।
    তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শুধুমাত্র আপনার নির্দেশনা মতো স্বাস্থ্যবিধি মেনে চলার কারণে এখন পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় করোনা ভাইরাসে কোনো রোগী সংক্রমিত হয়নি। আমরা আপনার নির্দেশনা মেনে চলেছি।
    তিনি বলেন, সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকার কারণে অনেক শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছে। তাদেরকে সরকারি সহায়তার পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগেও সহায়তা করা হচ্ছে।

    Facebook Comments Box



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম