• শিরোনাম


    বেগমগঞ্জের রসুলপুরের ১৩ বছরের পুরনো ভাঙা রাস্তা সংস্কারের দাবী জনগণের

    মোহাম্মদ দেলোয়ার হোসেন, জেলা প্রতিনিধি,নোয়াখালী। | ২৩ জুন ২০২০ | ৫:৫১ অপরাহ্ণ

    বেগমগঞ্জের রসুলপুরের ১৩ বছরের পুরনো ভাঙা রাস্তা সংস্কারের দাবী জনগণের

    নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার রসুলপুর গ্রামের সাধারণ মানুষের চলাচলের জন্য একমাত্র রাস্তা “মেম্বারের পোল থেকে রসুলপুল পোল”। দীর্ঘ ১৩ বছর ধরে রাস্তা নবায়নতো হয়নি আবার মেরামতও করা হয়নি।
    জনপ্রতিনিধিরা শুধু দিয়েছেন আশ্বাসই, কাজের কাজ ফলাফল শূন্য।

    সরেজমিনে গিয়ে দেখা যায় চরম দুর্ভোগে আছে ওই এলাকার জনসাধারণ।



    এই বেপারে স্থানীয় চেয়ারম্যান মিন্টু কোম্পানীর সাথে কথা বললে উনি জানান, “আজ ১৩বছর এই রাস্তর কাজ হয় নি এটা সত্য, আমি LGD মন্ত্রণালয়ে অনেকবার রাস্তাটা করার জন্য কাগজপত্র পাঠিয়েছি এবং আমাদের এমপি কিরন সাহেব কেও বলেছি এই রাস্তা করে দেয়ার জন্য কিন্তু উনারা দেখবে বলে আর কাজ হয় না। আমি চেষ্টা করে যাচ্ছি রাস্তাটা যেনো হয়, কিন্তু আমার একার পক্ষে তো সম্ভব নয়”।

    রাস্তা মেরামতের বেপারে জিগ্যেস করা হলে উনি জানান “রাস্তা নতুন করে করতে হবে, মেরামত করা হলে তা থাকবে না”।

    এদিকে স্থানীয় প্রভাবশালী আওয়ামীলীগ নেতা ও বাংলাদেশ আওয়ামী টিম নোয়াখালী জেলা শাখার সভাপতি মোঃহানিফ খাঁনের সাথে কথা বললে উনি বলেন, “এ গ্রামে ৫০০০ থেকে ৬০০০ হাজার লোকের বসবাস। এ গ্রামে একটি মাত্র রাস্তা। যে রাস্তাটি ১৩ বছর আগে নির্মাণ করা হয়। এর মধ্যে রাস্তাটা আর নবায়ন করা হয় নি। যার কারনে রাস্তাটা চলাচলে অনুপযোগী হয়ে যায়। চরম কষ্ট করতে হচ্ছে এ গ্রামের মানুষদের। যেহেতু এ রাস্তাটা প্রধান সড়কের সাথে সংযুক্ত এ রাস্তাটা দিয়ে করিমপুরের সব মানুষ চলাচল করে।

    তা ছাড়া ফাজিলপুর গ্রামের মানুষরা ও রাস্তাটা নির্মান না হওয়ায় অনেক কষ্টের মধ্যে আছে। এই গ্রামে কোনো হাইস্কুল না থাকায় গ্রামে ছেলেমেয়েরা কষ্ট করে পাশ্ববর্তী করিমপুর জনকল্যান উচ্চ বিদ্যালয়ে যেতে হয়। আর অসুস্থ মানুষদের জরুরি অবস্থায় ডাক্তারের কাছে নিয়ে যেতে চরম কষ্ট করতে হয়।

    তাই এলাকাবাসীর পক্ষ থেকে অনুরোধ, জনগণের নেতা এবং সংসদ সদস্য জনাব মামুনুর রশিদ কিরণ সাহেব এবং সড়ক ও সেতু মন্ত্রী জনাব ওবায়দুল কাদের স্যারের কাছে অনুরোধ, এই গ্রামের মানুষেরা অনেক আশা-আকাঙ্ক্ষা নিয়ে আপনাদের দিকে তাকিয়ে আছে, গ্রামের মানুষের অনুরোধ এই গ্রামের রাস্তা অতি দ্রুত নবায়ন করে দিন তা না পারলে মেরামত হলেও তার ব্যবস্থা করে দিন”।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম