• শিরোনাম


    বি-বাড়িয়ায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন মাওলানা.নিজামপুরী

    রিপোর্ট: হাবিব আনওয়ার, চট্টগ্রাম প্রতিনিধি | ১২ নভেম্বর ২০১৯ | ৯:৫৯ অপরাহ্ণ

    বি-বাড়িয়ায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন মাওলানা.নিজামপুরী

    বি-বাড়িয়ার কসবাতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় উদ্বেগ জানিয়ে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাহিত্য বিষয়ক সম্পাদক ও হাটহাজারী মাদরাসার মুহাদ্দিস মাওলানা আশরাফ আলী নিজামপুরী।

    আজ ১২ নভেম্বর মঙ্গলবার গণমাধ্যমে প্রেরিত বার্তায় মাও. নিজামপুরী বলেন, প্রতিনিয়ত ঘটে যাওয়া সড়ক দুর্ঘটনার রেশ কাটতে না কাটতেই বি-বাড়িয়ায় ট্রেন দুর্ঘটনা প্রমাণ করে আমাদের দেশের যোগাযোগ ব্যবস্থা কতটা ভেঙে পড়েছে। একটি দেশের যোগাযোগ ব্যবস্থা যখন অনিশ্চিত ও অনিরাপদ হয় তখন দেশের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হয় এবং দেশের উন্নয়নে ব্যাঘাত ঘটে। কিন্তু আমরা দীর্ঘদিন ধরে লক্ষ্য করছি যে, সড়ক দুর্ঘটনার সাথে পাল্লা দিয়ে বেড়েই চলছে রেল দুর্ঘটনা। দেশের মানুষ যখন ট্রেন যাত্রাকে নিরাপদ মনে করছে তখন রেল কর্তৃপক্ষের এমন দায়িত্বহীনতা দুঃখজনক। এভাবে চলতে থাকলে রেল যাত্রার প্রতি জনগণ আস্থা হারিয়ে ফেলবে। তাই ট্রেন দূর্ঘটনা রোধে রেল মন্ত্রণালয় সংশ্লিষ্ট সকলকে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে।



    মাওলানা নিজামপুরী আরো বলেন, প্রতিটি দুর্ঘটনার পর তদন্ত কমিটি গঠন করলেও তার অগ্রগতি ও দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তি না হওয়ায় প্রতিনিয়ত দুর্ঘটনা বেড়েই চলছে। তাই দ্রুত অপরাধীদের খুঁজে বের করে দৃষ্টান্ত মূলক শাস্তির আওতায় আনতে হবে। এবং সংশ্লিষ্টদের আরো দায়িত্বশীল হয়ে কাজ করতে হবে। প্রয়োজনে সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের উন্নত প্রশিক্ষণ প্রদান ও সার্বক্ষণিক নজরদারির জন্য মনিটরিং সেল গঠন করতে হবে।

    হেফাজত নেতা আরো বলেন, এই মর্মান্তিক দুর্ঘটনায় আমি গভীরভাবে শোকহত। আহতদের দ্রুত আরোগ্য ও নিহতদের শরীয়তের ভাষ্যমতে শাহাদতের মর্তবা কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

    এই দুর্ঘটনায় বিভিন্ন মাধ্যমের খবর অনুযায়ী এখন পর্যন্ত ১৬ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। এছাড়াও প্রায় শতাধিক আহত অবস্থায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। নিহত ও আহতদের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য সরকার, সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়, জনপ্রতিনিধি ও বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনগুলোকে সাধ্যমত তাদের পাশে দাঁড়ানোর আহবান জানান মাওলানা আশরাফ আলী নিজামপুরী।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম