• শিরোনাম


    বিশ্ববিদ্যালয়ের হল নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে মশাল মিছিল করেছে সাধারণ ছাত্ররা

    নিজস্ব প্রতিনিধি | ১৪ জুলাই ২০১৮ | ১:৪৩ পূর্বাহ্ণ

    বিশ্ববিদ্যালয়ের হল নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে মশাল মিছিল করেছে সাধারণ ছাত্ররা

    শুক্রবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে রক্ষণশীল করার অগণতান্ত্রিক সিদ্ধান্ত বাতিল এবং কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার বিচার ও তাদের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত মশাল মিছিল পরবর্তী সমাবেশে এ দাবি জানান তারা। এসময় আগামী রোববার প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়ার ঘোষণা দেন।

    সন্ধ্যায় পূর্বঘোষিত কর্মসূচী অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে থেকে মশাল মিছিল বের করে প্রগতিশীল ছাত্রজোট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। মিছিলটি টিএসসি থেকে শুরু হয়ে কলাভবন, অপরাজেয় বাংলা ও মধুর ক্যান্টিন হয়ে টিএসসি প্রাঙ্গণে এসে শেষ হয়। এখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা জানানো হয়। সমাবেশ থেকে দ্রুত কোটা সংস্কারের দাবিও জানানো হয়।



    সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজীর, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাবি শাখার সভাপতি ফয়জুল্লাহ, সাধারণ সম্পাদক রাজীব রাজ দাশ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ঢাবি শাখার সভাপতি সালমান সিদ্দিকী, আহবায়ক আলমগীর সুজন প্রমুখ।

    মিছিল পরবর্তী সমাবেশে উম্মে হাবিবা বেনজীর বলেন, কোটা সংস্কার আন্দোলনের সময় প্রধানমন্ত্রী জাতীয় সংসদে সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটাসহ কোন কোটাই থাকবে না মর্মে কোটা বাতিলের ঘোষণা দিয়েছিলেন। তিন মাস পরে প্রজ্ঞাপনের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করতে গেলে তাদের ছাত্রলীগ হামলা করে। গত বৃহস্পতিবার সংসদে তিনি বলেছেন, মুক্তিযোদ্ধা কোটা বাতিল সম্ভব নয়।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম