• শিরোনাম


    বিশ্ববাঙালি সম্মাননা’র জন্য মনোনীত হলেন ব্রাহ্মণবাড়িয়ার কবি ও গবেষক এস এম শাহনূর

    আওয়ার কণ্ঠ নিউজ ডেস্ক: | ২৫ নভেম্বর ২০১৯ | ১২:০৮ অপরাহ্ণ

    বিশ্ববাঙালি সম্মাননা’র জন্য  মনোনীত হলেন ব্রাহ্মণবাড়িয়ার কবি ও গবেষক এস এম শাহনূর

    ব্রাহ্মণবাড়িয়া জেলার ‘অলিখিত ইতিহাস ও ঐতিহ্য’ বিষয়ে তথ্য সংগ্রহ ও গবেষণার জন্য কবি ও গবেষক এস এম শাহনূর কে “বিশ্ববাঙালি সম্মাননা” প্রদান করা হবে।তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলাধীন মেহারী ইউনিয়নের অন্তর্গত বল্লভপুর গ্রামের কৃতি সন্তান।পিতার নাম মরহুম হাজী আব্দুল জব্বার।মাতার নাম জাহানারা বেগম।স্কুল ও কলেজ জীবনে তিনি ছিলেন প্রতি পরীক্ষায় ফার্স্ট হওয়া অত্যন্ত মেধাবী ছাত্র। কর্মজীবনেও চষে বেড়িয়েছেন এশিয়া-ইউরোপের ডজনখানেক দেশ।সমৃদ্ধ করেছেন নিজের জ্ঞান ভান্ডার।

    আগামী শুক্রবার (২৯ নভেম্বর) বিকাল ৩ ঘটিকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ সম্মেলন কক্ষে এ সম্মাননা প্রদান করা হবে।



    বিশ্ববাঙালি সংসদ বাংলাদেশ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন জাতীয় কবিতা পরিষদ এর সভাপতি অধ্যাপক কবি ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর, ঢাকা বিশ্ববিদ্যালয়।

    অনুষ্ঠানটি উদ্বোধন করবেন- সাহিত্য, সংস্কৃতি ও নাট্যজন অধ্যাপক নিরঞ্জন অধিকারী।
    বিশেষ অতিথি হিসাবে থাকবেন-বাংলা একাডেমির উপ-মহাপরিচালক ড.আমিনুর রহমান সুলতান।শিশু একাডেমির পরিচালক ছড়াকার আনজীর লিটন।দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান।এছাড়া ভারত ও বাংলাদেশের বহু খ্যাতিমান কবি ও লেখক বৃন্দ উক্ত অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা নিশ্চিত করেছেন বিশ্ববাঙালি সংসদ, বাংলাদেশ শাখার সভাপতি কবি ও লেখক লোকমান হোসেন পলা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম