• শিরোনাম


    বিমানের টিকিট হয়রানীর প্রতিবাদে সৌদি প্রবাসীর সাংবাদিক সম্মেলন

    রিপোর্ট অমিত হাসান অপু, স্টাফ রিপোর্টার: | ১০ মার্চ ২০২০ | ১০:৩৮ পূর্বাহ্ণ

    বিমানের টিকিট হয়রানীর প্রতিবাদে সৌদি প্রবাসীর সাংবাদিক সম্মেলন

    অতিরিক্ত মুনাফার জন্য বাংলাদেশ বিমানে সিট খালি থাকা সত্বেও কৃতিম টিকিট সঙ্কট তৈরি করে প্রবাসীদের হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন এক সৌদি প্রবাসী। গত ৪ মার্চ সৌদির রাজধানী রিয়াদে ঢাকা মেডিক্যাল সেন্টারে এই সংবাদ সম্মেলন করেন সৌদি প্রবাসী সিলেটের মোঃ আবদুস শুকুর। এসময় বাংলাদেশ বিমানের সিলেট অফিসের অনিয়মের বিরুদ্ধে তিনি অভিযোগ করেন। পাশাপাশি সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন এই প্রবাসী।

    সংবাদ সম্মেলনে তিনি বলেন, দেশে ছুটি কাটিয়ে তিনি সৌদি যাওয়ার জন্য গত ২৭ ফেব্রুয়ারি বিমানের টিকিট কাটতে বিমান এয়ারলাইন্সের সিলেট অফিসে যান। তিনি “সিলেট-ঢাকা-রিয়াদ” এর টিকিট চাইলে অফিস থেকে টিকিট নেই বলে জানানো হয়। পরে তিনি ঢাকায় গিয়ে বিমানের অফিস থেকে ৫১০০ টাকা দিয়ে ঠিকই টিকিট পেয়েছেন। তারপর ২ মার্চ সৌদির উদ্যেশ্যে যাত্রা করে বিমানে উঠে তিনি দেখেন অনেক সিট খালি পড়ে আছে।
    আব্দুস শুকুর বলেন, অসহায় প্রবাসীদের জিম্মি করে দ্বিগুন দামে টিকেট সিন্ডিকেট করছে বিমান অফিসসহ বিভিন্ন ট্যাভেল এজেন্সির দালাল চক্র৷ বিমানের প্রতিটি ফ্লাইটে ৫০টির বেশি সিট খালি থাকে৷ এতে করে একদিকে যেমন প্রবাসীরা হয়রানির শিকার হচ্ছেন অন্য দিকে সরকারও রাজস্ব হারাচ্ছে।
    সৌদি আরব প্রবাসী সিআইপি মোঃ আব্দুস শুকুর সিলেট জেলার বাসিন্দা। দীর্ঘ ৩৮ বছর আগে মরুর দেশে পাড়ি দিয়েছিলেন৷ রেমিটেন্স পাঠিয়ে  বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রাখার পেছনে এই রেমিটেন্স যোদ্ধার অবদান রয়েছে৷ সরকার কর্তৃৃক ২ বার সিআইপি নির্বাচিত হন ৷ ব্যবসা কিংবা মাতৃৃভূমির টানে বছরে কয়েকবার তাকে দেশে আসা যাওয়া করতে হয়৷ তিনি সৌদিতে আসার পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ছাড়া অন্য কোন বিমানে যাতায়াত করেননি।
    এয়ারপোর্টে থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে প্রবাসীরা হয়রানির শিকার হয়ে আসছে৷ তিনি আক্ষেপ নিয়ে বলেন, ৩৮ বছরে ধরে বিমানেই আসা যাওয়া করেছি৷ যে বিমানকে এতো ভালবাসি,সেই বিমান আমার ফ্লাইট বাতিল করেছে৷ তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী একেএম আব্দুল মোমেন সহ বিমানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন৷ এসময় তিনি  প্রবাসীদের নিয়ে বর্তমান সরকারের বিভিন্ন কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন৷
    সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল সেন্টারের এমডি আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছর পরেও এই সকল প্রবীণ রেমিটেন্স যোদ্ধাদের যদি এই হাল হয় তাহলে  সাধারণ প্রবাসীদের কি অবস্থা তা বলার অপক্ষা রাখেনা৷



    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম