• শিরোনাম


    অন্ধকারাচ্ছন্ন রাতের আধাঁরে প্রজ্জ্বলিত একটি বাতির ন্যায়

    “বিদ্বান ও বিদ্বান তৈরির ভালো মানের একটি প্রতিষ্ঠান” দুটোই সমাজের জন্য অমূল্য সম্পদ-

    হেবজুল বাহার, স্টাফ রিপোর্টার | ১৮ মে ২০২০ | ৯:০৮ পূর্বাহ্ণ

    “বিদ্বান ও বিদ্বান তৈরির ভালো মানের একটি  প্রতিষ্ঠান” দুটোই সমাজের জন্য অমূল্য সম্পদ-

    ব্রিটিশ পিরিয়ড থেকেইর দানবীর মহেশ ভট্টাচার্য ছিলেন পূর্ববাংলার জন্য একটি উজ্জ্বল নক্ষত্রস্বরুপ। তাই তিনি উনার নিজ জন্মস্থান বিটঘরে একটি কলেজ প্রতিষ্ঠার জন্য অনেক চেষ্টা করেছেন কিন্তু তা উনার জীবদ্দশায় পুরণ হয়নি, কেন তা আমি জানি না!
    তবে এখন কার বিটঘর গ্রামের আরেকজন কৃতি সন্তান বিশিষ্ট দানবীর বিটঘর রাধানাত উচ্চ বিদ্যালের পরিচালনা পরিষদের সম্মানিত সফল সভাপতি#মুনতাসীর #মহিউদ্দিন #অপু প্রখ্যাত মহেশ ভট্টাচার্যের অপূরনীয় স্বপ্ন পুরণ করার লক্ষে “বিটঘর দানবীর মহেশ ভট্টাচার্য বিদ্যাপীঠ” নামে একটি কলেজ প্রতিষ্ঠার কাজ ইতিমধ্যে সম্পূর্ন করেছেন, যা বিটঘর ইউনিয়নের জন্য একটি যুগান্তকারী কর্মযজ্ঞ ।

    আমি বিশ্বাস করি, একটি ভালো মানের শিক্ষা প্রতিষ্ঠান তার প্রতিষ্ঠাতাকে বাঁচিয়ে রাখে যুগ যুগ ধরে আর তাই সমাজকে আলোকিত করার এই মহতী উদ্যোগই সমাজসেবক মুনতাসীর মহিউদ্দিন অপু, অত্র এলাকাসহ গোটা উপজেলায় বাঁচিয়ে রাখবে যুগ যুগ ধরে।
    তিনি বিশ্ব মহামারি কোভিট 19 কোরনাভাইরাস জনিত লগডাউনে এলাকার অহায়ত্ব বুগছে এই সময়ে অসহায় হতদরিদ্র কর্মহীন খেটে খাওয়া মানুষ সরকারী আইন মেনে চলে ঘরে বসে মানবতার জীবন যাপন করছেন এমন ১৫০০শত কর্মহীন কে খাদ্য সামগ্রী বিতরন করেন।



    এছাড়াও এলাকার বিভিন্ন সময়ে খেটে খাওয়া গরিবদের কে সাহায্যর হাত বাড়িয়েদেন।এলাকার মেধাবী ছাত্র, ছাত্রদের বিত্তি প্রদান, যে সব মেয়েদের টাকার অভাবে বিয়ে শাদি দিতে অক্ষম তাদের কে বিয়ে দিয়ে দেওয়া ব্যাবস্হা করেন তিনি, সামাজিক কাজে সাহায়্যর হাত প্রসারিত করা তার এ
    যেন নিত্য দিনের কাজ , এলাকার এমন কোন উন্নয়ন মুলক কাজ নেই তার স্পর্শ লাগেনি, এযেন দানবীর মহসিন এলাকার জন্য।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম