• শিরোনাম


    বিজয় দিবস মানে, ‘শুভ জন্মদিন বাংলাদেশ!’ -ম.কাজী এনাম

    লেখক: -ম.কাজী এনাম, স্টাফ রিপোর্টার আওয়ার কণ্ঠ | ১৬ ডিসেম্বর ২০১৯ | ১:১১ অপরাহ্ণ

    বিজয় দিবস মানে, ‘শুভ জন্মদিন বাংলাদেশ!’  -ম.কাজী এনাম

    আজ ঐতিহাসিক ১৬ই ডিসেম্বর। ইহা আমরা বাঙ্গালীদের মহান বিজয় দিবস। নানানরকম আয়োজনের মাধ্যমে প্রতিবছরই এই দিবসটি জাতিয় ভাবে পালন করা হয়ে থাকে।

    ১৯৭১ সালের এই দিনে এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত হয়েছিল আমাদের স্বাধীনতা। বিজয়ের এই দিনে আমরা বিনম্র শ্রদ্ধা জানাই আমাদের সেইসব জাতীয় বীরদের যাদের অকৃত্তিম ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি আমাদের কাঙ্খিত স্বাধীনতা। হানাদার বাহিনীর বর্বরতার দাঁতভাঙা জবাব দিয়ে বাংলার অকুতোভয় বীরযোদ্ধারা সেদিন আমাদের প্রিয় মাতৃভূমিকে শত্রুমুক্ত করেছিল। তাদের অসামান্য অবদানের ফলেই বিশ্বের মানচিত্রে মাথা উঁচু করে আজ দাঁড়িয়ে আছে একটি স্বাধীন ভুখন্ড। আর আমরা পেয়েছি একটি লাল সবুজ পতাকা।



    বাংলাদেশের প্রত্যেকটি জেলা ও বিভাগীয় শহর সহ, থানা-উপজেলা পর্যায়ের প্রত্যেকটি এলাকায়, স্কুল-কলেজ-মাদ্রাসায় এই দিবসকে কেন্দ্র করে বিভিন্ন আয়োজন করেন স্থানী প্রশাসন ও প্রাতিষ্ঠানিক কর্তৃপক্ষ। সেই সাথে ক্বাওমী-আলিয়া সহ ধর্মীয় সকল শিক্ষা প্রতিষ্টানে আয়োজন করা হয় মুক্তিকামী বীর সেনানী মহান মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল। শ্রদ্ধা নিবেদন করা হয় মহান শহীদদের প্রতি। সেই হিসেবে বাঙ্গালীদের কাছে দিবসটি খুবই গুরুত্বপূর্ণ। আর তাই দলমত নির্বিশেষ সকলেই ছুটে যায় স্মৃতিশৌধে শহীদদের প্রতি সম্মান, ভক্তি-ভালবাসা ও শ্রদ্ধা জানাতে। সুতরাং নির্দ্বিধায় বলা যায়, বিজয় মানে স্বাধীনতার নতুন সূর্য্যোদয়! স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের শুভ জন্মদিন।

    বাংলাদেশ দীর্ঘজীবী হউক।
    বাংলাদেশ চিরন্তন হউক।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম