• শিরোনাম


    বিজয়নগর আক্বায়েদে আহলে সুন্নাত ওয়াল জামাতের সীরাতুন নবী (সা.) এর মহা-সম্মেলন অনুষ্ঠিত

    রিপোর্ট: ম.কাজী এনাম, স্টাফ রিপোর্টার | ২১ নভেম্বর ২০১৯ | ১০:০৬ অপরাহ্ণ

    বিজয়নগর আক্বায়েদে আহলে সুন্নাত ওয়াল জামাতের সীরাতুন নবী (সা.) এর মহা-সম্মেলন অনুষ্ঠিত

    আজ ২১শে নভেম্বর’১৯ ঈ. রোজ বৃহঃবার ঢাকা-সিলেট মহাসড়ক সংলগ্ন চান্দুরা (ডাকবাংলা) খেলার মাঠে একটি সীরাতুন নবী (সা.) ইসলামী মহা-সম্মেলনের আয়োজন করে আক্বায়েদে আহলে সুন্নাত ওয়াল জামাতের ব্যানারে বিজয়নগর(ব্রাহ্মণবাড়িয়া) এর সর্বস্তরের তৌহিদী জনতা। হাজার হাজার ইসলামপ্রিয় ও নবীপ্রেমি শ্রোতাদর্শকের উপস্থিতিতে বয়ান করেন জেলার শীর্ষস্থানীয় অসংখ্য আহলে ইলম উলামায়ে কিরাম।

    মাহফিলের প্রধান আকর্ষণ ছিলেন দেশ-বরেণ্য প্রখ্যাত আলেমে দ্বীন, সুমধুর কন্ঠের অধিকারী, দেশ-বিদেশের দ্বীনের অতন্ত্র প্রহরী, জাতিয় কান্ডারী, সুনামধন্য সুমিষ্টভাষী দ্বীনের দা’য়ী আল্লামা হাফিজুর রহমান সিদ্দিকি (হাফি.)



    হযরত তিনার জ্বালাময়ী গুরুত্বপূর্ণ বয়ানে সীরাতুন নবী (সা.) পালনের দিকে মানুষকে উদ্ভুদ্ধ করতে সীরাতুন নবী(সা.) এর ইসলামী শরিয়াহের আলোকে অসংখ্য আক্বলী-নকলী দলিল-আদিল্লা পেশ করেন। তিনি বলেন, মিলাদুন নবী অর্থ নবীজি (সা.) এর জন্মদিন, আর ওফাতুন নবী অর্থ নবীজি(সা.) মৃত্যুর দিন। আর জন্ম ও মৃত্যুর মাঝে বাকি ৬৩বছর হলো সীরাতুন নবী(সা.) তথা নবীজি (সা.) এর সুনিপুণ আদর্শের নাম। সীরাতুন নবী যারা বিশ্বাস করে তারা বাকি দুইটাকেও বিশ্বাস করে। সীরাতুন নবী (সা.) পালনের নাম, বাকিগুলো কেবল বিশ্বাসের নাম।

    তিনি যুবক ও ছাত্রদের উদ্যেশ্যে বলেন, তোমরা যারা স্কুল-কলেজে পড়, সেখানেই থাকো। দ্বীন পালনের জন্য মাদ্রাসা পড়ার দরকার নেই। সেখান থেকেই ডাক্তার-ইঞ্জিনিয়ার হও, এটাই মুসলিমদের জন্য গর্বের বিষয়। তবে দ্বীনকে ভুলে যেওনা, দুর্নীতিকে প্রশ্রয় দিওনা, সুদ-ঘুসের ধারেকাছেও যেওনা। নামাজ আদায় করবে, মুরুব্বিদের কথামতো চলবে। থাহলে স্কুল-কলেজে-ভার্সিটিতে পড়েও আল্লাহকে পেয়ে যাবে।

    এছাড়াও তিনি বলেন, তিনটি কাজের জন্য আমাদের বর্তমান প্রজন্মের এহেন করুন অবস্থা;
    ১. মোবাইল আসক্তি।
    ২. বখাটে বন্ধ।
    ৩. মুরুব্বীদের সাথে বেয়াদবি।
    যারা এই তিনটি জিনিসের সাথে সম্পর্ক রাখবে, তাদের জীবন ধ্বংস হয়ে যাবে। মোবাইল নিতান্তই প্রয়োজনের বাহিরে ব্যবহার করে যুবক-ছাত্র সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। আরেকটা হলো বখাটে বন্ধু। ভাল ভাল মেধাবী ছাত্রদের জীবন ধ্বংস হয়ে যাচ্ছে কেবলমাত্র বখাটে সঙ্গিগুনে। এছাড়াও মুরুব্বিদের সাথে বেয়াদবি, তাদের কথামতো না চলাও একটি জীবন নষ্টের কারণ।

    উপরন্তু তিনি লম্বাটে সময় নিয়ে মুসলিম সকল শ্রেণীর জন্য ঈমান-আমল ও আক্বায়েদে সম্পর্কে গুরুত্বপূর্ণ নসিহত পেশ করে দ্বীন-দুনিয়া ও দেশ-জাতির মঙ্গল কামনা করে মোনাজাত করেন। আল্লাহ তা’আলা হযরতের নেক হায়াত দান করুন। আমিন

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম