• শিরোনাম


    বাজার কমিটির অব্যবস্থাপনায় ঐতিহ্য হারাচ্ছে নোয়াখালীর খাসেরহাট বাজার

    রিয়াজ উদ্দিন রুবেল স্টাফ রিপোর্টার,নোয়াখালী। | ৩০ জুন ২০২১ | ৯:০৩ অপরাহ্ণ

    বাজার কমিটির অব্যবস্থাপনায় ঐতিহ্য হারাচ্ছে নোয়াখালীর খাসেরহাট বাজার

    সুবর্ণচর উপজেলার ২নং চরবাটা ইউনিয়নের খাসেরহাট বাজারটি বর্তমানে দূষণ ও অব্যবস্থাপনার কারণে হারাতে বসেছে বাজারের ঐতিহ্য। বহুকাল ধরে এ বাজারের অনেক সুনাম থাকলেও এখন তাতে যেন ভাটার টান। বাজার ব্যবস্থাপনা কমিটি থাকলেও ছোঁয়া লাগছে না এই বাজারে।

    স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন,২নং চরবাটার মানুষ ছাড়াও পার্শ্ববর্তী ইউনিয়নের লোকজন এ বাজারে বাজার করতে আসে। সপ্তাহের বৃহস্পতি ও রবিবার বসে সাপ্তাহিক বাজার। বাকি দিনগুলোতে সওদা কম হয়না এ বাজারে। বাজারের ব্যবসায়ীরা বলেন, যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলার কারণে দূষিত হচ্ছে পরিবেশ, ড্রেনগুলো ময়লা আবর্জনায় ভরাট হয়ে গিয়ে পানি নিষ্কাশনের সুবিধা না থাকায় সামান্য বৃৃষ্টিতেই রাস্তায় পানি জমে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এছাড়া সড়কেরগুরুত্বপূর্ণ জায়গা গুলোতে অবৈধ গাড়ীর স্টেশন বসার কারণে বাজারের প্রবেশ মুখে ও ভিতরে যানজটের সৃষ্টি হচ্ছে। এতে পথচারী লোকজন,স্কুল কলেজের শিক্ষার্থীদের চলাচলে চরম ভোগান্তি পোহাতে হয়। তাছাড়া সামান্য বৃষ্টি হলে ব্যাংক রোড়,পুরাতন সাগরিকা অফিস রোড়,বাজারের পূর্ব গলি,স্কুল ও কলেজ রোড় সহ বাজারের ভিবিন্ন স্থানে পানি জমে কাদা মাটিতে পরিণত হয় যা চলাচলের অযোগ্য হয়ে পড়ে।



    জানা গেছে, যত্রতত্র সড়ক দখল করে সিএনজি,অটোরিক্সাসহ ভিবিন্ন যানবাহনের কারণে যানজট সৃৃৃৃষ্টি হচ্ছে।

    খাসের হাট বাজার এই অঞ্চলের প্রাচীন বাজার হলেও নেই কোন সঠিক বাজার ব্যবস্থাপনা। বাজারের অলি-গলি আবর্জনায়,ময়লা কাদা মাটিতে পরিণিত হলেও দেখার যেন কেউ নেই, নেই কোন তদারকি।বাজার ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করে জানিয়েছেন বাজারের এমন ময়লা,আবর্জনা,কাদা মাটির জন্য তাদের ব্যবসা করতে কষ্ট হচ্ছে,ফলে বাজার ব্যবসায়ীরা ক্ষতির সম্মুখীন হচ্ছেন। বাজার ব্যবসায়ীগণ দাবি করেন অতি দ্রুত বাজার উন্নয়নে বাজার কমিটি পদক্ষেপ গ্রহণ করবে এবং তা বাস্তবায়ন করবে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম