• শিরোনাম


    বাংলাদেশ ব্যাডমিন্টন সোসাইটি কাতারের আয়োজনে ব্যাডমিন্টন প্রতিযোগীতা অনুষ্ঠিত

    কাতার প্রতিনিধি | ০৪ জুলাই ২০২১ | ২:৩০ পূর্বাহ্ণ

    বাংলাদেশ ব্যাডমিন্টন সোসাইটি কাতারের আয়োজনে ব্যাডমিন্টন প্রতিযোগীতা অনুষ্ঠিত

    বাংলাদেশ ব্যাডমিন্টন সোসাইটি,কাতার (বিবিএসকিউ)-এর নিয়মিত আয়োজনের অংশ হিসেবে গত ১লা জুলাই ২০২১, বৃহস্পতিবার “মাসিক ব্যাডমিন্টন প্রতিযোগীতা” আল মামুরায় অবস্থিত দি কেমব্রীজ স্কুলের ইনডোরে অনুষ্ঠিত হয়েছে।

    করোনা পরিস্থিতির কারনে স্বল্প পরিসরে দর্শকবিহীন এই প্রতিযোগীতা শুধুমাত্র “উন্মুক্ত ডাবলস্” ক্যাটাগরিতে আয়োজন করা হয়। মোট ১৬টি দলের অংশগ্রহনে নক-আউট পদ্ধতির এই প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন হয় রহমতউল্লাহ ফারিয়াজ ও মোঃ ইউসুফ (বাবু) জুটি এবং রানার-আপ হয় আশফাকউদ্দীন মামুন ও মোঃ নাজিম উদ্দিন জুটি।



    উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতারস্থ বাংলাদেশ দূতাবাসের ১ম সচিব এবং রাজনৈতিক ও অর্থনীতি বিষয়ক কাউন্সিলর জনাব মাহবুব রহমান, বাংলাদেশ কমিউনিটি কাতারের সভাপতি ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন আকন এবং কাতরের প্রতিষ্ঠিত ব্যাবসায়ী, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী জনাব মতিন পাটোয়ারী। বিবিএসকিউ-এর সিনিয়র সহ-সভাপতি জনাব আমীনুল ইসলামের পরিচালনায় এবং সাধারন সম্পাদক আশফাকউদ্দীন মামুনের সঞ্চালনায় অত্যন্ত শান্তিপূর্ণ ও সুশৃংখল পরিবেশে প্রতিযোগীতা সম্পন্ন হয়।

    সংগঠনের সভাপতি জনাব আলমগীর হোসেন আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধূরী, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট জনাব নূর মোহাম্মদ, স্পন্সর প্রতিষ্ঠান ওয়ান ওয়ার্ড ট্রাভেলস্-এর পার্টনার জনাব রুহেল কবির ও মোঃ জয়নাল আবেদীন। প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন ও রানার-আপ পুরস্কারের স্পন্সর ছিলো যথাক্রমে ওয়ান ওয়ার্ড ট্রাভেলস্ ও পিক-কুইক অ্যাপস্ এবং আপ্যায়নের স্পন্সর ছিলো কাতারের মাইদারে অবস্থিত ওয়েলকাম ফ্রেন্ডস্ রেষ্টুরেন্ট।

    বাংলাদেশ ব্যাডমিন্টন সোসাইটি, কাতারে বসবাসরত খেলাধুলা-প্রিয় বাংলাদেশী ভাইদের সুস্বাস্থ্যের জন্য এবং পারস্পরিক সম্পর্ক বৃদ্ধির লক্ষে নিয়মিতভাবেই এরূপ আয়োজন করে থাকে। প্রতিমাসে একটি ঘরোয়া প্রতিযোগীতা ছাড়াও বছরে একটি আর্ন্তজাতিক মানের ব্যাডমিন্টন প্রতিযোগীতার আয়োজন করে থাকে, যেটি অনুষ্ঠিত হয় প্রতিবছর ডিসেম্বরের শেষ সপ্তাহে “বাংলাদেশের মহান বিজয় দিবস ব্যাডমিন্টন প্রতিযোগীতা’ নামে। উল্লেখ থাকে যে, শুধুমাত্র খেলাধুলাই নয় সামাজিক কার্যক্রমেও সংগঠনের ভ‚মিকা উল্লেকযোগ্য। সম্প্রতি করোনা পরিস্থিতি মোকাবিলায় সংঠনের বলিষ্ঠ ভুমিকার জন্য বাংলাদেশ ব্যাডমিন্টন সোসাইটি বাংলাদেশ দূতাবাস কর্তৃক বিশেষভাবে প্রশংশিত হন। উল্লেখ থাকে যে কাতারে বসবাসরত এবং খেলাধুলার সাথে সম্পৃক্ত বেকার বাংলাদেশীদের কর্মসংস্থানের ক্ষেত্রেও বাংলাদেশ ব্যাডমিন্টন সোসাইটি’র অবদান অনস্বিকার্য। প্রতিষ্ঠার ২ বছরের মধ্যেই প্রায় ১৫০ জন বেকার বাংলাদেশীকে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দেয়া হয়েছে এবং প্রতি বছর অন্তত ১০০ জন বেকার বাংলাদেশীকে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দেয়ায় সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

    কাতারে বসবাসরত বাংলাদেশী সকলের প্রতি বাংলাদেশ ব্যাডমিন্টন সোসাইটি’র আহবান- আপনারা কাজের ফাঁকে সুস্বাস্থ্যের জন্য নিয়মিত খেলাধুলা করুন এবং বাংলাদেশের সুনাম ক্ষুন্ন হয় এরুপ কার্যক্রম থেকে নিজেকে বিরত রাখুন।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম