• শিরোনাম


    বাংলাদেশে বিদ্যুৎ খাতে সবচেয়ে বড় বিনিয়োগ আসছে সৌদি আরবের

    রিপোর্টঃঃ: জাহিদুল ইসলাম, সৌদি আরব প্রতিনিধি | ১৮ অক্টোবর ২০১৯ | ১২:০৬ অপরাহ্ণ

    বাংলাদেশে বিদ্যুৎ খাতে সবচেয়ে বড় বিনিয়োগ আসছে সৌদি আরবের

    সমঝোতা স্মারকে সই করেছেন খালেদ মাহমুদ (ডানে) ও মুহম্মদ আবু নাইয়ান (বায়ে)। যুক্তরাষ্ট্র ও জার্মানির পর এবার এল এন জি ভিওিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনে বাংলাদেশে বিনিয়োগ করতে যাচ্ছে সৌদি আরব। দুই থেকে আড়াই বিলিয়ন ডলারের দেশে তিন হাজার ছয়শ মেগাওয়াটের বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হবে। তবে কেন্দ্র নির্মানের স্থান ঠিক করা হবে প্রকল্পের সম্ভাব্যতা জরিপ শেষ হওয়ার পর।

    বৃহস্পতিবার( ১৭ ই অক্টোবর) হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সঙ্গে সৌদি আরবের কোম্পানি আকুয়া পাওয়ারের এ সংক্রান্ত সমঝোতা স্মারক সই হয়েছে। বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মুহম্মদ আবু নাইয়ান স্মারকে সই করেন।



    এর আগে যুক্তরাষ্ট্রের জিই এর সঙ্গে পিডিবি এবং জার্মানির সিমেন্সের সঙ্গে নর্থ -ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানির একই ক্ষমতার দুইটি বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের সমঝোতা স্মারক সই হয়েছিল।

    আজকের অনুষ্ঠানে জানানো হয়, মহেশখালী অথবা পায়রায় এই বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করা হবে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ – বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন,তিন হাজার ছয়শ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র স্থাপনে দুই থেকে আড়াই বিলিয়ন ডলার বিনিয়োগ করতে যাচ্ছে আকুয়া পাওয়ার।এই চুক্তির মাধ্যমে নতুন দিগন্ত উন্মোচিত হলো।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম