• শিরোনাম


    বাংলাদেশের মহান বিজয় দিবস এবং কাতারের জাতীয় দিবস ব্যাডমিন্টন প্রতিযোগীতা’ ২০২১

    সি এম. হাসান | ১৯ ডিসেম্বর ২০২১ | ৩:২৪ অপরাহ্ণ

    বাংলাদেশের মহান বিজয় দিবস এবং কাতারের জাতীয় দিবস ব্যাডমিন্টন প্রতিযোগীতা’ ২০২১

    বাংলাদেশ ব্যাডমিন্টন সোসাইটি, কাতার (বি.বি.এস.কিউ.) কাতারে বসবাসরত খেলাধুলা-প্রিয় বাংলাদেশী ভাইদের সুস্বাস্থ্যের জন্য এবং পারস্পরিক সম্পর্ক বৃদ্ধির লক্ষে প্রতিমাসে একটি ঘরোয়া প্রতিযোগীতা ছাড়াও বছরে একটি আর্ন্তজাতিক মানের ব্যাডমিন্টন প্রতিযোগীতার আয়োজন করে থাকে, যেটি অনুষ্ঠিত হয় প্রতিবছর ডিসেম্বরের শেষ সপ্তাহে “বাংলাদেশের মহান বিজয় দিবস এবং কাতারের জাতীয় দিবস ব্যাডমিন্টন প্রতিযোগীতা’ নামে। এরই ধারাবাহিকতায় বিগত ১৭ ডিসেম্বর ২০২১ শুক্রবার রাত ৯:০০ ঘটিকায় কাতারের আল-তুমামায় অবস্থিত আমেরিকান একাডেমী স্কুলের ইনডোরে অনুষ্ঠিত হয়ে গেল “বাংলাদেশের মহান বিজয় দিবস ও কাতারের জাতীয় দিবস ব্যাডমিন্টন প্রতিযোগীতা-২০২১”-এর ফাইনাল ম্যাচ ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান। ১৬ ও ১৭ ডিসেম্বর দুইদিন ব্যাপি এই আয়োজনে গ্রুপ এ, বি, সি, একক উন্মুক্ত, বয়োজেষ্ঠ্য (৪০ বছরের উর্দ্ধে) ও বালক (অনুর্দ্ধ ১৭ বছর) এই ৬টি বিভাগে কাতারে বসবাসরত ১৫০জন বাংলাদেশী খেলোয়াড় অংশগ্রহন করেন। এর মধ্যে উল্লেখযোগ্য, সরাসরি বাংলাদেশ থেকে আগত বাংলাদেশ বিমানের দুইজন প্রতিযোগীর অংশগ্রহন। বাংলাদেশ বিমানের রাফাজ উদ্দীন ও সিনহা বয়োজেষ্ঠ্য ও বি গ্রুপ চ্যাম্পিয়ন হন। একক উন্মুক্ত বিভাগে চ্যাম্পিয়ন হন ইউসুফ বাবু। এছাড়াও এ-গ্রুপ চ্যাম্পিয়ন রিপন ও নির্মল, সি-গ্রুপ চ্যাম্পিয়ন শাকিব ও ফয়েজ এবং অনুর্ধ ১৭ বয়সের চ্যাম্পিয়ন ফায়জান ও মাহি।

    প্রতিযোগীতার ফাইনাল ম্যাচ ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতারে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত জনাব মোঃ জসীম উদ্দিন,এনডিসি। সংগঠনের সভাপতি জনাব আলমগীর হোসেন আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের লেবার কাউন্সেলর ড. মুস্তাফিজুর রহমান, কাউন্সেলর ও দূতালয় প্রধান (রাজনৈতিক ও অর্থনৈতিক বিষয়ক) জনাব মাহবুর রহমান, বাংলাদেশ কমিউনিটি কাতার এর সভাপতি ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন আকন, জনাব ওমর ফারুক চৌধুরী, জনাব মতিন পাটোয়ারী, জনাব শাহজাহান সাজু এবং জনাব ইয়াসিন মিঁয়া। এছাড়াও অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাসের সকল উর্দ্ধতন কর্মকর্তা সহ বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সংগঠনের প্রবীন ও বিশিষ্ট ব্যাক্তিবর্গ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিপুল সংখ্যকদর্শকের উপস্থিতিতে প্রতিযোগীতার আকর্ষনীয় বিষয় ছিল পিক-কুইক এ্যাপস্ ও মুন-দোহা ট্রাভেলস্-এর সৌজন্যে র‌্যাফেল-ড্র। সম্পূর্ণ আয়োজনটি সফল করতে যে সকল প্রতিষ্ঠান স্পন্সর করেছেন তাদের মধ্যে অন্যতম- বাংলাদেশ কমিউনিটি কাতার (বি.সি.কিউ.), পিক-কুইক গ্রুপ, পিক-কুইক এ্যাপস্, কিউ-মার্ট হাইপার মার্কেট, গোল্ডেন মার্বেল, পার্ক ইন্টারন্যাশনাল স্কুল এান্ড কলেজ, ক্যাপিটাল হাইপার মার্কেট, আল-কামার ইলেক্ট্রনিকস্ ইকুইপমেন্টস্, আল-মাহরোজা ও ফ্রেশ সুপার মার্কেট, সানসিটি গ্রুপ, ব্ল্যাকহিল গ্যারেজ এন্ড স্ক্র্যাপ, ফ্রান্স লিমুজিন, ব্রাইডাল বিউটি সেলুন এবং হারিসনা রেষ্টুরেন্ট।

    কাতারে বসবাসরত সমস্ত বাংলাদেশীর প্রতি বাংলাদেশ ব্যাডমিন্টন সোসাইটি’র আহবান- আপনারা কাজের ফাঁকে সুস্বাস্থ্যের জন্য নিয়মিত খেলাধুলা করুন এবং বাংলাদেশের সুনাম ক্ষুন্ন হয় এরুপ কার্যক্রম থেকে নিজেকে বিরত রাখুন।

    Facebook Comments Box



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম