• শিরোনাম


    বাংলাদেশের খবরের গণমাধ্যমকর্মী ছাটাইয়ের প্রতিবাদে মানব বন্ধনে হামলা

    এম.এ. মাজেদ, স্টাফ রিপোর্টার | ১০ জুলাই ২০২০ | ৩:১৫ অপরাহ্ণ

    বাংলাদেশের খবরের গণমাধ্যমকর্মী ছাটাইয়ের প্রতিবাদে মানব বন্ধনে হামলা

    করোনা মহামারীর দুর্যোগের মধ্যে বাংলাদেশের খবরের বেশ কিছু সংখ্যক সংবাদকর্মীকে সম্পুর্ন অন্যায়ভাবে ছাঁটাই করার প্রতিবাদে বেলা সাড়ে ১২টায় এক মানব বন্ধনের আয়োজন করা হয় বসুন্ধরা আবাসিক এলাকার মাগুরা গ্রুপের কার্যালয়ের সামনে। বৃহস্প্রতিবার এই মানব বন্ধনের আয়োজন করেন ছাঁটাই হওয়া গণমাধ্যমকর্মীরা। এসময় মালিক পক্ষের ইশারায় অন্যায়ভাবে সন্ত্রাসীরা, কর্মসূচিতে অংশ নেওয়া সাংবাদিকদের শারীরিকভাবে লাঞ্ছিত করে এবং ব্যানার ছিনিয়ে নেয়। ঘটনার সময় বাংলাদেশের খবর এবং মাগুরা গ্রুপের উর্ধতন কর্মকর্তারা অফিসে অবস্থান করছিলেন।

    মানব বন্ধনে বক্তারা বলেন, আমরা বাংলাদেশের খবরের কর্মরত সদ্য চাকরিচ্যুত অসহায় কর্মীবৃন্দ অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, গত ৩১ মে হঠাৎ করেই কোন রকম নোটিশ বা কারণ না দেখিয়েই বিভিন্ন বিভাগে কর্মরত বেশ কয়েকজন সংবাদকর্মী ও কর্মচারীকে কে বরখাস্ত করেছে বাংলাদেশের খবর এবং মাগুরা গ্রুপের কর্তৃপক্ষ। তারা আরও বলেন, এখানে আমাদের মার্চ মাসের বেতন বকেয়া, রোজার ঈদের বোনাস দেয়নি। সামনে ঈদুল আজহা চলে এসেছে। এছাড়া দেশজুড়ে যখন করোনাভাইরাসকে প্রতিহত করতে বিভিন্ন মানবিক পদক্ষেপ নেয়া হচ্ছে, সরকারি-বেসরকারি কর্মক্ষেত্রে শ্রমিকদের সুরক্ষায় নানা উদ্যোগ নেয়া হচ্ছে, ঠিক তখনই প্রধানমন্ত্রীর নির্দেশ অমানান্য করে একযোগে চাকরি কেড়ে নিয়ে এসব কর্মী ও তাদের পরিবারকে অসহায় অবস্থায় ফেলে দিল বাংলাদেশের খবর এবং মাগুরা গ্রুপের কর্তৃপক্ষ।



    এসময় তারা অভিযোগ করেন, এর আগেও বেতন বকেয়া ও দফায় দফায় কর্মী ছাঁটাইসহ সাধারণ কর্মীদের ভয়ভীতি প্রদর্শন করেছে।

    এসময় আরও বলা হয়েছে, এমন অবস্থায় পুরো বিষয় ও পরিস্থিতি বিবেচনা করে এদেশের নাগরিক ও শ্রমিক হিসেবে প্রচলিত আইন অনুসারে প্রাপ্য সামাজিক ও আর্থিক সুরক্ষা এবং সুবিচার পেতে আগামী সোমবারের মধ্যে অসহায় কর্মীদের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ সহায় হওয়ার জন্য মালিক পক্ষ কে আহবান জানান উপস্থিত বক্তারা। তা না হলে আরও কঠোর কর্মসূচি দিবেন বলে হুশিয়ারি উচ্চারণ করেন তারা। এসময় তাদের ওপর সন্ত্রাসী হামলা, শান্তিপূর্ণ মানববন্ধনে বাধা দেয়া হয় ও ব্যানার ছিনিয়ে নিতে দেখা গেছে মালিক পক্ষের লোকজনকে।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম