• শিরোনাম


    বাংলাদেশী হত্যার বিচারের রায় দিলো সৌদি আদালত।

    সৌদি আরব প্রতিনিধিঃ | ২৯ মার্চ ২০২১ | ১০:৪৭ অপরাহ্ণ

    বাংলাদেশী হত্যার বিচারের রায় দিলো সৌদি আদালত।

    সময়টি ছিলো ২০০৬ সালের ২৭ জুন। একটি পেট্রোল পাম্পে গাড়িতে জ্বালানি তেল সংগ্রহকালে সৌদি প্রবাসী গাড়িচালক সাগর পাটোয়ারী এবং জনৈক সৌদি নাগরিকের বাদানুবাদ হয়দীর্ঘ । এক পর্যায়ে ওই সৌদি নাগরিক নিজের গাড়ি থেকে পিস্তল বের করে গুলি করে পালিয়ে যায়। দীর্ঘ ১২ বছর পর সৌদি পুলিশ কর্তৃপক্ষ আসামির পরিচয় শনাক্ত করতে পারেন। এবং আসামিকে আটক করে দূতাবাসে খবর দেওয়া হয়। সেই সাথে দূতাবাস থেকে নিহতের পরিবারের কাছে ২০১৮ সালে “হত্যার বদলে হত্যা” দাবির ক্ষমতাপত্র চাওয়া হলে বিভিন্ন সমস্যার কারণে ওয়ারিশগণ তা দিতে বিলম্ব করে। হত্যাকান্ডের স্বীকার হওয়া ব্যাক্তি হলেন কুমিল্লা জেলার বড়ুড়া থানাধীন নাগিরপাড় গ্রামের হাজী সোনা মিয়া পাটোয়ারীর সৌদি প্রবাসী ছেলে সাগর পাটোয়ারীকে (৩০)। এবং হত্যার দায়ে অভিযুক্ত সৌদি নাগরিক হলেন উমর বিন দোহাইরিব আল শাম্মেরি।

    গত ২৪ মার্চ সৌদি আরবের পূর্বাঞ্চল প্রদেশের দাম্মাম ক্রিমিনাল কোর্ট এই রায় দেন। অভিযুক্ত আসামি সৌদি নাগরিকের শিরশ্ছেদের মাধ্যমে মৃত্যুদণ্ড কার্যকর করার বিষয়ে রায় উল্লেখ করেছেন।



    বাদী পক্ষ থেকে মামলাটি পরিচালনা করেন রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের শ্রমকল্যাণ শাখার আইন সহকারী মো. ফয়সল আহমেদ। রায় ঘোষনার পর আনন্দিত হয়ে নিহতের সৌদি মালিক সাথে সাথে আলহামদুলিল্লাহ বলে শুকরিয়া জানান। রিয়াদ দূতাবাস হতে মামলার অগ্রগতি জানিয়ে গত ২৫ মার্চ কাউন্সেলর (শ্রম) মুহাম্মদ আসাদুজ্জামান স্বাক্ষরিত একটি ঘোষনা পত্রে খবর নিশ্চিত করা হয়।

    দীর্ঘ ১৪ বছর অপেক্ষার পর কাঙ্ক্ষিত বিচার পেয়ে নিহতের পরিবার সৌদি সরকার ও সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের মামলা পরিচালনা কারী সকল কর্মকর্তার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম