• শিরোনাম


    বাংলাদেশিরা মালয় সুন্দরীদের বিয়ে করছেন, সতর্ক না হলে বিয়ের জন্য নারী থাকবে না: মাহাথির

    | ২৫ ডিসেম্বর ২০১৮ | ১০:৪৬ অপরাহ্ণ

    বাংলাদেশিরা মালয় সুন্দরীদের বিয়ে করছেন, সতর্ক না হলে বিয়ের জন্য নারী থাকবে না: মাহাথির

    প্রবাসী বাংলাদেশিদের প্রশংসা করলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। তিনি মালয়েশিয়ার নাগরিকদের বাংলাদেশি কর্মীদের মতো আরও কর্মঠ হওয়ার পরামর্শ দেন। তিনি দেশের তরুণদের সতর্ক করে বলেন, ‘প্রবাসী বাংলাদেশিরা মালয়েশিয়ার সুন্দরীদের বিয়ে করে দেশে নিয়ে যাচ্ছেন। আপনারা সতর্ক না হলে ভবিষ্যতে বিয়ে করার জন্য আর সুন্দরী নারী মালয়েশিয়ায় থাকবে না।’

    গতকাল শনিবার রাজধানী কুয়ালালামপুরে মালয়েশিয়ার সুলতান আবদুল হামিদ ওল্ড কলেজিয়ানস অ্যাসোসিয়েশনের এক অনুষ্ঠানে এসব কথা বলেন মাহাথির মোহাম্মদ।
    মাহাথির মোহাম্মদ বলেন, এ দেশে এত বেশি বিদেশি আছেন যে এখন বোঝা মুশকিল কে মালয়েশিয়ার নাগরিক আর বিদেশি। তিনি বলেন, ‘আমাদের দেশটি অনেক জাতি-ধর্মের দেশ। আমরা এটা পছন্দই করি। কিন্তু বাংলাদেশ, পাকিস্তান, ভারত, ইরান, মধ্যপ্রাচ্য ও মধ্য এশিয়া থেকে লোক আমাদের দেশে আসছে। এতে আমরা গুলিয়ে ফেলছি যে কে মালয়েশিয়ার নাগরিক আর কে নয়।’ দেশটিতে অন্য দেশের নাগরিকদের আনাগোনা বেড়ে যাওয়ার কারণ হিসেবে তিনি বলেছেন, মালয়েশিয়ার নাগরিকেরা অলস।



    মালয়েশিয়ার একটি কারখানায় কাজে যাচ্ছেন শ্রমিকেরা। ছবি: সংগৃহীতমালয়েশিয়ার একটি কারখানায় কাজে যাচ্ছেন শ্রমিকেরা। ছবি: সংগৃহীতএ ব্যাপারে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, ‘কেন তারা (অন্য দেশের নাগরিক) এখানে আসেন? কারণ আমরা কাজ করতে পছন্দ করি না। এখানে বাংলাদেশিরা ভালো কাজ করছেন। যদি মালয়েশিয়ার নাগরিকেরা ভালোভাবে থাকতে চান, তবে তাঁদের কঠোর পরিশ্রম করতে হবে। ভালো পড়াশোনাও করতে হবে। তাঁদের কাজের ব্যাপারে সচেতন থাকতে হবে। কারণ, সচেতন না হলে ভালো চাকরি হবে না। আর ভালো চাকরি ছাড়া নারীদের বিয়ে করার সুযোগ হারাবেন মালয়েশিয়ার নাগরিকেরা।’

    মাহাথির দেশের নাগরিকদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, ‘বর্তমান সময়ে আমরা দেখছি বাংলাদেশিরা আসছেন। তাদের সংখ্যা ২০ লাখ। তাঁরা (বাংলাদেশি) মালয়েশিয়ার সুন্দরীদের বিয়ে করে দেশে নিয়ে যাচ্ছেন।’ আপনারা সতর্ক না হলে আর এভাবে চলতে থাকলে ভবিষ্যতে বিয়ে করার জন্য মালয়েশিয়ার যুবকেরা আর সুন্দরী পাবেন না বলে তাঁর দেশের নাগরিকদের সতর্ক করেছেন।

    তবে মাহাথিরের এ বক্তব্যর পর দেশটিতে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। কেউ কেউ মাহাথিরের কথায় একমত আবার অনেকেই দ্বিমত পোষণ করেন। তথ্যসূত্র: স্টার অনলাইন ও ওয়ার্ল্ড অব বাজ।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম