• শিরোনাম


    ফেনী লালপোল জামেয়া সোলতানিয়া মাদ্রাসার পরিক্ষা কেন্দ্র পরিদর্শন করেন, মানবাধিকার উপদেষ্টা।

    এম এ মাজেদ, ফেনী থেকে | ১৫ জানুয়ারি ২০১৯ | ১১:০৭ অপরাহ্ণ

    ফেনী লালপোল জামেয়া সোলতানিয়া মাদ্রাসার পরিক্ষা কেন্দ্র পরিদর্শন করেন, মানবাধিকার উপদেষ্টা।

    আজ মঙ্গলবার সকাল ১০ টা ফেনীর প্রানকেন্দ্র
    লালপোল জামেয়া ইসলামিয়া সোলতানিয়া মাদ্রাসার ২য় সাময়িক পরিক্ষার কেন্দ্র পরিদর্শন করেন জাতীয় মানবাধিকার সংস্থা, হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা,ডা.মুহাম্মাদ মাহতাব হোসাইন মাজেদ,পরিদর্শন কালে উপস্থিত ছিলেন,মাদ্রাসার নায়েবে মুহতামিম মুফতি সালমান বিন মানসুর, সিনিয়র মুহাদ্দিস,মুফতি রহিমুল্লাহ কাসেমী,আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের মুহাদ্দিস ও শিক্ষক বৃন্দ,সিনিয়র মুহাদ্দিস মুফতি আলাউদ্দীন নুরী,মুফতি আব্দুল কাইয়ুম,মুফতি আব্দুর রহমান,মাওলানা কারী আব্দুর রহমান,মাস্টার ইমাম উদ্দীন প্রমুখ। পরিক্ষা শুরু হলো গত ১০ জানুয়ারী-২০১৯ ইং, ১৪৩৯-৪০ হিজরী/২০১৮-১৯ ইং, শিক্ষাবর্ষের ২য় সাময়িক পরিক্ষা শুরু হয়েছে। চলবে আগামি ১৬ই জানুয়ারী ২০১৯ ঈসায়ী পর্যন্ত।
    কিতাব বিভাগ ইয়াজ দাহুম (৩য়) শ্রেণি হতে দাওয়রা (মাস্টাস) শ্রেণি পর্যন্ত ৩০০জন পরীক্ষার্থী ১টি পরীক্ষার হলে অংশ গ্রহণ করছে।মানবাধিকার উপদেষ্টা বলেন
    ব্যাপক উৎসাহ-উদ্দীপনা, পর্যাপ্ত প্রস্তুতি ও অক্লান্ত পরিশ্রম করে ছাত্ররা পরিক্ষা দিচ্ছে। প্রতিকূল সামাজিক পরিবেশ ও নিত্য নতুন মূর্খতার ভয়াল স্রোতের উল্টাপথে কওমীর ক্ষুদে এই শিক্ষার্থীরা বিশ্বজয়ের স্বপ্ন দেখে। জাগতিক জীবনের লোভনীয় বিলাসনির্ভর জীবন নির্মাণের পরিবর্তে আল্লার জমিনে আল্লাহর দ্বীন কায়েম করার পবিত্র আকাংখায় তারা সর্বদাই উজ্জীবিত। সমাজে একজন সজ্জন চরিত্রের মানুষ ও আল্লাহ্ওয়ালা আলেম হয়ে আঁধার দূরীভূতকারী আলোকবর্তিকা হতে চায় এরা।
    উল্লেখ্য আগামি ১৬ ফেব্রুয়ারী রোজ শনিবার জামেয়া ইসলামিয়া সোলতানিয়ার মাদ্রাসার বার্ষিক সভা।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম