• শিরোনাম


    ফেনীতে ‘সব হাতে কাজ চাই, সব মুখে ভাত চাই’ স্লোগানে হোটেল শ্রমিকদের বিক্ষোভ

    ফেনী জেলা প্রতিনিধি | ২৩ জুন ২০২০ | ২:০৪ অপরাহ্ণ

    ফেনীতে ‘সব হাতে কাজ চাই, সব মুখে ভাত চাই’ স্লোগানে হোটেল শ্রমিকদের বিক্ষোভ

    .

    ফেনী: ‘সব হাতে কাজ চাই, সব মুখে ভাত চাই, স্লোগানে ফেনী শহরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ফেনী জেলা হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ইউনিয়ন।



    মঙ্গলবার (২৩ জুন) দুপুরে সমাবেশে বক্তব্য রাখেন হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ইউনিয়নের সভাপতি ফরীদ উদ্দীন, যুগ্ম-সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন।

    সমাবেশে বক্তরা বলেন, গত তিনমাস হাজারো শ্রমিকের কাজ নেই। তারা দিনাতিপাত করছে অর্থকষ্টে, খাদ্য কষ্টে। মালিকরাও তাদের পাশে নেই। ত্রাণের জন্য ঘুরে বেড়িয়েছে প্রশাসনের দারে দারে, স্থানীয় নেতাদের কাছে। কেউ কেউ নামমাত্র ত্রাণ পেয়েছেন, আবার অধিকাংশের স্থানীয় ভোটার লিস্টে নাম না থাকার অজুহাতে ত্রাণ থেকে বঞ্চিত হয়েছে। ফেনী শহরের হোটেলগুলো তিন মাস যাবত প্রায় অঘোষিতভাবে বন্ধ। এ শ্রমিকরা জানে না তাদের করণীয় কি। তারা জানে না তাদের নাম কর্মহীন মানুষ হিসেবে সরকারের তালিকায় আছে কিনা। বর্তমানে তারা কাজ হারিয়ে মানবেতর জীবন যাপন করছেন।

    তাদের দাবি, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন স্থায়ী-অস্থায়ীভাবে বসবাসরত গরিব নিম্নবিত্ত পরিবারগুলোর তালিকা জনসমক্ষে প্রকাশ করতে হবে। পরিবার পিছু মাসিক ন্যুনতম ১০ হাজার টাকা সরাসরি দিতে হবে। করোনা ও অন্যান্য রোগীদের বিনামূল্যে চিকিৎসা রাষ্ট্রীয় খরচে নিশ্চিত করতে হবে। হত দরিদ্র নাগরিকদের জন্য রেশনিং এর ব্যবস্থা করতে হবে।

    সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী কাছে স্মারকলিপি দেওয়া হয়। শ্রমিকদের এ আন্দোলনে সমর্থন জানিয়েছে ফেনী জেলা বামপন্থি শ্রমিক সংগঠনগুলোর নেতারা।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম