• শিরোনাম


    ফেঞ্চুগঞ্জে অটোরিকশার ভাড়া নিয়ে বিড়ম্বনায় জনমনে ক্ষোভ

    সৈয়দ আমিনুল ইসলাম জুবায়ের, সিলেট জেলা প্রতিনিধি। | ১০ জানুয়ারি ২০২০ | ৬:৫১ অপরাহ্ণ

    ফেঞ্চুগঞ্জে অটোরিকশার ভাড়া নিয়ে বিড়ম্বনায় জনমনে ক্ষোভ

    ফেঞ্চুগঞ্জ উপজেলার প্রধান সড়ক ফেরিঘাট-থানার রোড পয়েন্ট পর্যন্ত সড়ক ভাঙার অজুহাতে দীর্ঘদিন ধরে অতিরিক্ত ভাড়া আদায় করছেন অটোরিকশা চালকরা। ফেরিঘাট-ফেঞ্চুগঞ্জ বাজার-মাইজগাঁও পালবাড়ি সড়কের ৪৬ কোটি ব্যয়ে সংস্কার কাজ করা হচ্ছে। গত ১ জানুয়ারি পশ্চিম বাজার- ফেরিঘাট পর্যন্ত মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি সার্কুলার সড়কের সংস্কার কাজ শেষে উদ্বোধন করা হয়। সড়ক সংস্কার হওয়ার পর ভাড়া নিয়ে বিড়ম্বনায় পড়েছেন যাত্রীরা।
    জানা যায়, কয়েকটি সিএনজি ও টমটম চালক থানার রোড-ফেরিঘাট পর্যন্ত যাত্রী প্রতি ৫ টাকা করে ভাড়া নিলেও অনেক চালক আবার অতিরিক্ত ভাড়া আদায় করছেন। অটোরিকশার ভাড়া নির্ধারিত ১০ টাকা থাকলেও অনেক চালক যাত্রীদের কাছ থেকে নিচ্ছেন ৩০ টাকা। ফেঞ্চুগঞ্জ পূর্ব বাজার- ফেরিঘাট পর্যন্ত অটোরিকশা ভাড়া ১৫ টাকা নির্ধারিত থাকলেও অতিরিক্ত ভাড়া আদায় নিয়ে হামেশা ঝগড়া হচ্ছে চালক ও যাত্রীদের।
    কয়েকজন যাত্রী জানান, সড়ক ভাঙা থাকার অজুহাতে দীর্ঘদিন অতিরিক্ত ভাড়া আদায় করেছেন অটোরিকশা চালকরা। এখন রাস্তা সংস্কার করা হয়েছে এবং অল্প সময়ে সড়ক দিয়ে থানার রোড পয়েন্ট-ফেরিঘাট যাতায়াত করা যায়। তাহলে কেন অতিরিক্ত ভাড়া নিচ্ছেন অটোরিকশা চালকরা। অতিরিক্ত ভাড়া আদায় নিয়ে বিব্রতকর পরিস্থিতির শিকার ব্যবসায়ী আমিনুল ইসলাম জয়নাল বলেন, আরসিসি ঢালাইয়ের মাধ্যমে রাস্তা সংস্কার করা হয়েছে। ইচ্ছাকৃত ভাবে অতিরিক্ত ভাড়া আদায় করছে চালকরা। এ বিষয়ে তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
    ফেঞ্চুগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.বদরুদ্দোজা বলেন, সড়ক ভাঙা থাকার কারণে বিভিন্ন অজুহাত দেখিয়ে অতিরিক্ত ভাড়া আদায় করতেন অটোরিকশা চালকরা। বর্তমানে সড়ক সংস্কার করা হয়েছে। শীঘ্রই নির্ধারিত ভাড়ার একটি তালিকা লিখে বিভিন্ন পয়েন্টে সাইনবোর্ড লাগানো হবে।
    ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বলেন, বিষয়টি উপজেলা পরিষদের মাসিক সভায় উত্থাপন করা হবে এবং ইউপি চেয়ারম্যানদের সঙ্গে আলাপ-আলোচনা করে বিভিন্ন পয়েন্টে নির্ধারিত ভাড়ার সাইনবোর্ড লাগানো হবে।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম