• শিরোনাম


    প্রহসনের নির্বাচন প্রত্যাহার করে পূনরায় নির্বাচনের দাবীতে ইসিতে চিঠি চরমোনাই পীরের।

    | ০৩ জানুয়ারি ২০১৯ | ৪:৩৯ অপরাহ্ণ

    প্রহসনের নির্বাচন প্রত্যাহার করে পূনরায় নির্বাচনের দাবীতে ইসিতে চিঠি চরমোনাই পীরের।

    একাদশ জাতীয় সংসদের নির্বাচন বাতিল এবং নতুন তফসিলে পুনঃনির্বাচনের দাবিতে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা বরাবর চিঠি পাঠিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।
    আজ বিকাল সাড়ে ৪টায় দলের আমিরের পক্ষে চিঠিটি নির্বাচনী কমিশনে পৌঁছে ইসলামী আন্দোলন বাংলাদেশের ৩ সদস্যের একটি প্রতিনিধি দল।
    চিঠিতে অভিযোগ করে বলা হয়েছে, ইসলামী আন্দোলনের প্রার্থীরা ৩০ ডিসেম্বরের নির্বাচনে হাতপাখা প্রতীক নিয়ে ২৯৮ আসনে প্রতিদ্বন্দ্বিতা করে। দেশের সকল আসনেই প্রশাসনের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় পূর্ব দিন রাতেই মহাজোটের ক্যাডাররা ৩০-৭০% ব্যালট পেপারে নৌকার সীল মেরে ব্যালট বাক্স ভর্তি করে ফেলে। হাতপাখার প্রার্থী ও কর্মীদের উপর হামলা চালায়। সেন্টার দখল করে। ভোট কেন্দ্রে এজেন্টদেরকে প্রবেশ করতে দেয়নি। অনেক কেন্দ্রে পোলিং এজেন্টদেরকে অপমান করে বের করে দেয়া হয়েছে।
    আরও অভিযোগ করে বলা হয়, হাতপাখার এজেন্ট, ভোটার ও কর্মীদের মোবাইল নম্বর রেখে দিয়ে পরবর্তীতে দেখে নেওয়ার হুমকি প্রদান করা হয়েছে। পোলিং এজেন্টদেরকে অপহরণ ও পুলিশ কর্তৃক অযথা গ্রেফতারসহ নানা অনিয়মের কারণে নির্বাচন অগ্রহণযোগ্য। এ নির্বাচন কোনো ভাবেই মেনে নেয়া যায় না। নির্বাচনের নামে প্রহসন ও জনগনের অর্থ অপচয়ের মাধ্যমে প্রতারনা করা হয়েছে। ৩০ ডিসেম্বরের নির্বাচনের ফলাফল ইসলামী আন্দোলন প্রত্যাখ্যান করেছে।
    নির্বাচন কমিশনের পক্ষে চিঠিটি গ্রহণ করেন মোহাম্মদ আনিসুর রহমান। অন্যদিকে প্রতিনিধি দলে ছিলেন মাওলানা ইমতিয়াজ আলম, সভাপতি ঢাকা মহানগর দক্ষিণ, মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেম, সদস্য সচিব মুক্তিযোদ্ধা পরিষদ, শহিদুল ইসলাম কবির, কেন্দ্রীয় সাধারণ, সম্পাদক ইসলামী কৃষক-মজুর আন্দোলন।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম